• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশের সঙ্গে জনগণের দূরত্ব আজ আর নেই : হাবিব হাসান

  নিজস্ব প্রতিবেদক

১৪ সেপ্টেম্বর ২০২১, ১১:২৯
পুলিশের সঙ্গে জনগণের দূরত্ব আজ আর নেই : হাবিব হাসান
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মো. হাবিব হাসান (ছবি : সংগৃহীত)

পুলিশ বাহিনীর সঙ্গে জনগণের যে দূরত্ব ছিল, সেই দূরত্ব আজ আর নেই বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মো. হাবিব হাসান।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকালে ৮নং বিট কমিউনিটি পুলিশিং ফোরাম নোয়াপাড়া তালতলার আওতাধীন মহল্লায় সিসি ক্যামেরা পরিচালনা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন দাবি করেন।

মো. হাবিব হাসান বলেছেন, ঢাকার ডিজিটাল মনিটরিং সিস্টেমের উন্নয়ন’ বা ‘ডেভেলপমেন্ট অব ডিজিটাল মনিটরিং সিস্টেম অব ঢাকা’ প্রকল্প যদি ব্যাপকভাবে প্রসারিত করা যায় তাহলে আমরা আরও বেশি নিরাপদে থাকতে পারব।

তিনি আরও বলেন, পুলিশ আমাদের অকৃত্রিম বন্ধু। উনারা আমাদের সহযোগিতা করে বলে আমরা শান্তিতে বাসায় ঘুমাতে পারি। ডিএমপির নির্দেশনা অনুযায়ী পুরো শহরকে সিসি ক্যামেরার আওতায় আনার লক্ষ্যে সিসি ক্যামেরা উদ্বোধন করা হয়েছে। এই পদক্ষেপ যদি ব্যাপকভাবে প্রচারিত করা যায় তাহলে আমরা আরও বেশি নিরাপদে থাকতে পারব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে পুলিশ সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন দাবি করে তিনি বলেন, তার প্রমাণ বিভিন্ন সময় আমরা পত্রিকায় দেখেছি। আজও তার একটি প্রমাণ দেখছি। একটি মেয়ের বাচ্চা হবে তাকে হাসপাতালে নেওয়ার মতো তার কোনো লোক নেই। কিন্তু আমরা দেখলাম সেই নারীকে একটি পুলিশ হাসপাতালে নিয়ে গেছে।

আরও পড়ুন : জনপ্রতিনিধি না হয়েও সেবামূলক কাজে নিয়োজিত তিনি

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, বাচ্চাটির মা হসপিটালের ভিতরে আর তার সেই বাচ্চাকে নিয়ে বসে আছে সেই পুলিশ সদস্য। সেই পুলিশ সদস্যের এটা কি দায়িত্বের মধ্যে ছিল, ছিল না। কিন্তু তারপরও তিনি তা করেছে মানবতার খাতিরে।

তিনি আরও বলেন, পুলিশ এখন জনগণের অকৃত্রিম বন্ধু। সকল সুখ-দুঃখের সাথী হয়ে পুলিশ বাহিনী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। পুলিশ বাহিনীর যে মানবতা এই মানবতা যদি জনগণের মধ্যে তৈরি হতো তাহলে এই পুলিশ বাহিনী শেখ হাসিনার যে উন্নয়ন করেছে, সে উন্নয়নে আরও বেশি ভূমিকা পালন করতে পারত।

ঢাকা মহানগর উত্তর আ. লীগের এই নেতা বলেছেন, করোনা মহামারির মধ্যে আমরা ঘরে ঘুমিয়ে ছিলাম কিন্তু পুলিশ বাহিনী ঘুমায়নি। তারা জনগণের পাশে দাঁড়িয়েছে। আমরা দেখেছি সন্তান বাবার লাশ ফেলে রেখে গেছে, আবার বাবা ও তার সন্তানের লাশ ফেলে রেখে গেছে অথচ পুলিশ বাহিনী তারপরও তাদের দায়িত্ব থেকে তাদের লাশ দাফন করার সকল ব্যবস্থা করেছিল।

সিসি ক্যামেরা কার্যক্রমের বর্ণাঢ্য উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মো. সাইফুল ইসলাম (বিপিএম, পিপিএম, পুলিশ কমিশনার, উত্তরা বিভাগ ডিএমপি)

আরও পড়ুন : করোনায় সাড়ে ৪৬ লাখ মৃত্যু দেখল বিশ্ব

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আলহাজ্ব এস এম তোফাজ্জল হোসেন (ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক), মো. রবিউল ইসলাম রবি (কার্যকরী সদস্য ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ) ফয়েজ আহমেদ (কার্যকরী সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ) এডভোকেট মো. আবু হানিফ (সভাপতি দক্ষিণখান থানা), মমতাজ উদ্দিন (সভাপতি দক্ষিণখান ইউনিয়ন আওয়ামী লীগ), দক্ষিণখান থানা ছাত্রলীগের সভাপতি তানবির চৌধুরী রিও প্রমুখ।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড