• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বিএনপি-জামায়াত গাছ কাটায় বজ্রপাত বেড়েছে’

  অধিকার ডেস্ক    ২৬ সেপ্টেম্বর ২০১৮, ২২:১৫

ইসমাত আরা সাদেক
আলোচনা সভায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক

বিএনপি-জামায়াত, সন্ত্রাসী ও জঙ্গিরা ২০১৪ সালে সারা দেশের সড়ক থেকে গাছ কেটে সাবাড় করেছে বলে দাবি করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক। তিনি বলেন, ‘ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হয়ে বজ্রপাতে মৃত্যুহারও বেড়েছে। প্রতি বছর বজ্রপাতের কারণে সারা দেশে অসংখ্য মানুষ অকালে মৃত্যুবরণ করছে।’

বুধবার (২৬ সেপ্টেম্বর) যশোরের কেশবপুর উপজেলার মাগুরাডাঙ্গা ইসলামিয়া দাখিল মাদ্রাসায় অনুষ্ঠিত এক আলোচনা সভায় এ দাবি করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

কেশবপুর উপজেলা প্রশাসনের আয়োজনে প্রাকৃতিক সুরক্ষা ও বজ্রপাতে মৃত্যুঝুঁকি হ্রাসে একযোগে ৫ লাখ তালের বীজ রোপণ করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিজানুর রহমান। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- জনপ্রশাসন প্রতিমন্ত্রীর একান্ত সহকারী সচিব (যুগ্ম সচিব) মনজুরুল হাফিজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কবীর হোসেন।

এছাড়া মাস্টার আব্দুস সামাদ, শফিকুল ইসলাম মুকুল, মুস্তাফিজুল ইসলাম মুক্ত, মাগুরাডাঙ্গা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপারিন্টেন্ডন্ট কামরুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে তালের বীজ রোপণের বিষয়ে কেশবপুরের ইউএনও মিজানুর রহমান বলেন, উপজেলা প্রশাসনের পাশাপাশি উপজেলার ৩০৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের দুই হাজার ৫৭৫ জন শিক্ষক-কর্মচারী ও ৫১ হাজার ২৯৪ জন শিক্ষার্থী আজ ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৬০৫ কিলোমিটার রাস্তার দুইপাশে তালের চারা রোপণ কার্যক্রমে অংশ নেয়। এর মধ্যে ১৬০ কিলোমিটার পাকা সড়কে এক লাখ ৩২ হাজার ১৬০টি, আধাপাকা ৮৪ কিলোমিটার সড়কে ৬৯ হাজার ৩৮৪টি এবং কাঁচা ৩৬১ কিলোমিটার সড়কের দুই পাশে দুই লাখ ৯৮ হাজার ৪৫৬টিসহ মোট পাঁচ লাখ চারা রোপণ করা হয়েছে।

তাল বীজগুলো উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী এবং জনসাধারণের মাধ্যমে সংগ্রহ করা হয়। এর মধ্যে ৬৫ জন সর্বোচ্চ তালবীজ প্রদানকারীকে পুরস্কৃত করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড