• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণসংহতি আন্দোলনের নিবন্ধন আবেদন খারিজ করায় ইসিকে লিগ্যাল নোটিশ

  অধিকার ডেস্ক    ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৩:২৮

লিগ্যাল নোটিশ
গণসংহতি আন্দোলনের নিবন্ধন আবেদন খারিজ করায় ইসিকে লিগ্যাল নোটিশ

গণসংহতি আন্দোলনকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধনের আবেদন খারিজ হওয়ায় নির্বাচন কমিশনসহ তিন জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার, আইন মন্ত্রণালয়ের সচিব ও নির্বাচন কমিশনের যুগ্ম-সচিবকে ৭ দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। নির্ধারিত সময়ে জবাব না পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুরে এ লিগ্যাল নোটিশ পাঠানো হয়। গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকীর পক্ষে নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া।

গণসংহতি আন্দোলনের নিবন্ধনের আবেদন খারিজ কেন অবৈধ হবে না- নোটিশে তা জানতে চাওয়া হয়েছে। কমিশনের গৃহীত সিদ্ধান্ত আগামী সাত দিনের মধ্যে রিভিও না করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে বলা হয়েছে।

গণসংহতি আন্দোলন রাজনৈতিক দল হিসেবে নিবন্ধনের জন্য আবেদন করে। আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে আরও দুটি প্রবিধান সংযোজন করতে বলা হয়।

দু’টি প্রবিধান যোগ করার পরে বলা হয় বিষয়টি সংবিধানসম্মত হয়নি। তাই আবেদন খারিজ করা হয়েছে। এরপর ওই সিদ্ধান্তের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড