• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুজিব আদর্শের সৈনিকেরা রাজপথ ভয় পায় না : কাদের

  নিজস্ব প্রতিবেদক

০৮ মার্চ ২০২১, ১৪:০৭
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির বিকল্প আন্দোলন হচ্ছে দেশ-বিদেশে গোপন বৈঠক আর ষড়যন্ত্র। জনবিচ্ছিন্ন এসব আন্দোলনের ভয় দেখিয়ে কোনো লাভ নাই। কারণ মুজিব আদর্শের সৈনিকেরা রাজপথ ভয় পায় না।

তিনি বলেন, বিএনপির আন্দোলনের বিকল্প হলো আগুন-সন্ত্রাস, অপরাজনীতি আর গুজব তৈরি করা। তবে বিকল্প আন্দোলনের নামে দেশের সম্পদ ও জীবনহানি ঘটানোর অপপ্রয়াস জনগণ ও সরকার মেনে নেবে না।

সোমবার (৮ মার্চ) সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংকালে এমন মন্তব্য করেন তিনি।

আন্দোলনের বাধা দিলে বিএনপির বিকল্প আন্দোলন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, যারা এ পর্যন্ত রাজপথে কোনো ধরনের আন্দোলনের ঢেউ তুলতে পারেনি, তাদের বাধা দেওয়ার দরকার হয় না। বিএনপি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

বিরোধী মত দমাতে ভয়ঙ্কর কোনো শক্তি কাজ করছে- বিএনপির এমন অভিযোগের ব্যাপারে ওবায়দুল কাদের ‘সেই শক্তির পরিচয় জনসম্মুখে প্রকাশ করতে’ বিএনপি মহাসচিবের প্রতি আহ্বান জানান।

দেশে মত প্রকাশের স্বাধীনতা নেই- বিএনপির এই অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকারের সমালোচনার জন্য এ পর্যন্ত একজন বিএনপি নেতাকেও গ্রেপ্তার করা হয়নি, সুতরাং দেশে মত প্রকাশের স্বাধীনতা সম্পূর্ণভাবে বিরাজমান।

আরও পড়ুন : দেশব্যাপী গণসংযোগের ঘোষণা দিয়েছেন ড. কামাল

বিএনপিই দেশে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল উল্লেখ করে তিনি বলেন, ক্ষমতার অপব্যবহারের মহোৎসব তাদের শাসনামলে হয়েছিল আর হাওয়া ভবন নামে বিকল্প ক্ষমতা-কেন্দ্র তৈরি করেছিল। বর্তমানের শেখ হাসিনা সরকার গণতন্ত্রকে এগিয়ে নিতে অবিরাম প্রয়াস চালিয়ে যাচ্ছে অথচ বিএনপি কোনোরূপ সহযোগিতা না করে অপরাজনীতির মাধ্যমে গণতন্ত্রের এগিয়ে যাওয়ার গতিকে বারবার থামিয়ে দিচ্ছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড