• বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেসমেকার বসানো হলো মওদুদের শরীরে

  অধিকার ডেস্ক

০৮ জানুয়ারি ২০২১, ০৮:৩৮
হাসপাতালে অসুস্থ ব্যারিস্টার মওদুদ আহমদ
হাসপাতালে অসুস্থ ব্যারিস্টার মওদুদ আহমদ (ছবি : সংগৃহীত)

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের শরীরে সফলভাবে পেসমেকার বসানো হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিকেল ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত প্রফেসর ডাক্তার শাহাবুদ্দিন তালুকদার এই পেসমেকার স্থাপন করেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ব্যারিস্টার মওদুদ আহমদের শরীরে স্থায়ী পেসমেকার বসানো হয়েছে। পেসমেকার হলো এমন এক ধরনের ডিভাইস যেটি অনিয়ন্ত্রিত হৃৎস্পন্দন নিয়ন্ত্রণ করে। হৃৎপিণ্ডের ডান অ্যাট্রিয়াম প্রাচীরের উপর দিকে অবস্থিত বিশেষায়িত কার্ডিয়াক পেশিগুচ্ছে গঠিত ও স্বয়ংক্রিয় স্নায়ুতন্ত্রে নিয়ন্ত্রিত একটি ছোট অংশ যা বৈদ্যুতিক তরঙ্গ প্রবাহ ছড়িয়ে দিয়ে হৃদস্পন্দন সৃষ্টি করে এবং স্পন্দনের ছন্দময়তা বজায় রাখে।

তিনি বলেন, পেসমেকার বসানোর পরে সন্ধ্যা ৭টার দিকে ব্যারিস্টার মওদুদ আহমদের স্ত্রী হাসনা জসিম উদ্দিন মওদুদ তার স্বামীর সঙ্গে দেখা করে কথা বলেছেন। বর্তমানে মওদুদ আহমদের শারীরিক অবস্থা ভালো।

এর আগে বুধবার দুপুর ২টা ২০মিনিটের দিকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন এভারকেয়ার হাসপাতালে গিয়ে মওদুদ আহমদকে দেখে আসেন। তারা হাসপাতাল থেকে বের হয়ে জানিয়েছেন মঙ্গলবারের চেয়ে শারীরিক অবস্থা ভালো। বৃহস্পতিবার পেসমেকার বসানো হবে।

আরও পড়ুন : ব্যারিস্টার মওদুদের শারীরিক অবস্থার অবনতি

গত ২৯ ডিসেম্বর অসুস্থ হয়ে পড়লে ব্যারিস্টার মওদুদ আহমদকে এভারকেয়ার হাসপাতালের করোনারী কেয়ার ইউনিটে (সিসিউ) ভর্তি করা হয়।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড