• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘প্রয়োজনের বেশি কথা বলতেন না সৈয়দ আশরাফুল’

  নিজস্ব প্রতিবেদক

০৫ জানুয়ারি ২০২১, ১৭:৪২
তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান
তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান (ছবি : সংগৃহীত)

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম প্রয়োজনের বেশি কথা বলতেন না। তার মতো মৃদুভাষী ও সৎ মানুষ এ উপমহাদেশের রাজনীতিতে নজিরবিহীন বলে মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সৈয়দ আশরাফুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক সভায় তিনি এ মন্তব্য করেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম একটা উদাহরণ, দৃষ্টান্ত। মিডিয়ার সামনে রাষ্ট্র ও সংগঠনের প্রয়োজন ছাড়া কথা বলতেন না তিনি।

মুরাদ হাসান বলেন, হেফাজতে ইসলাম গোটা ঢাকা শহর অচল করে দেওয়ার ডাক দিয়েছিল। সরকার পতনের ডাক দিয়েছিল। জ্বালাও-পোড়াও ধ্বংসযজ্ঞ নৈরাজ্য সৃষ্টি করেছিল। সেদিনের ইতিহাস দেশের মানুষ ভুলে নাই, ভুলবে না। দেশে তখন অস্থির অবস্থা চলছিল। দেশের মানুষ শঙ্কার মধ্যদিয়ে সময় অতিক্রম করছিল।

তখন সৈয়দ আশরাফুল ইসলাম খুব স্বল্প ভাষায় সব মিডিয়াকে বলেছিলেন, ‘১০ মিনিটের মধ্যে শাপলা চত্বর খালি করতে হবে। এ ধরনের কর্মসূচি আর কখনও দেশের কোথাও করতে দেওয়া হবে না। ’ হেফাজতে ইসলামের সরকার পতনের নীল নকশা ধুলিস্যাৎ করে দিয়েছিলেন সৈয়দ আশরাফুল।

আরও পড়ুন : ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৯৯১, মৃত্যু ...

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি মো. নাজমুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী, অ্যাডভোকেট বলরাম পোদ্দার, অ্যাডভোকেট সামসুল হক প্রমুখ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড