• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংঘবদ্ধ সংগ্রামের আহ্বান বিরোধী দলগুলোর

  অধিকার ডেস্ক

৩১ অক্টোবর ২০২০, ২০:৪৪
অধিকার
জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত এক ভার্চ্যুয়াল আলোচনা সভায় (ছবি : সংগৃহীত)

দেশের বিরোধী দলগুলোকে একত্রিত হয়ে সংঘবদ্ধ সংগ্রামের মাধ্যমে নাগরিক অধিকার ফিরিয়ে আনতে আহ্বান জানিয়েছেন বিরোধী দলগুলোর শীর্ষস্থানীয় নেতারা।

শনিবার (৩১ অক্টোবর) জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত এক ভার্চ্যুয়াল আলোচনা সভায় এ আহ্বান জানানো হয়।

জেএসডির সভাপতি আ স ম আব্দুর রবের সভাপতিত্বে ভর্চ্যুয়াল সভায় বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান প্রমুখ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজ যে সময় জাতীয় সমাজতান্ত্রিক দলের সভা অনুষ্ঠিত হচ্ছে, সেই সময় দেশে একটি ভয়াবহ অবস্থা বিরাজ করছে। একদিকে করোনার দ্বিতীয় ওয়েভ আমাদের সামনে, অন্যদিকে দেশের ওপর এক ভয়াবহ দানবের আঘাত। আজ যারা ক্ষমতায় টিকে আছে, তারা শুধু অস্ত্রের ক্ষমতায় টিকে আছে। পার্লামেন্ট আজ সাধারণ নাগরিকের কথা বলে না। আইন-শৃঙ্খলা বাহিনী ব্যবহার করা হয় দেশ নয়, ক্ষমতাবানদের নিজেদের স্বার্থে।

তিনি বলেন, দেশের অর্থনীতি আজ ধ্বংস হয়ে গেছে। সর্বনিম্ন স্তর থেকে সর্বোচ্চ স্তর পর্যন্ত দেশের সব ক্ষেত্রে এখন দুর্নীতি। রাষ্ট্র যেন এখন দুর্নীতিতে নিমজ্জিত। তাই এই মুহূর্তে আমাদের একটি জাতীয় ঐক্য তৈরি করে এগুলো রুখতে হবে। আমাদের বুকের ওপর যে ভয়াবহ দানব ভর করে আছে তাকে সরিয়ে ফেলতে হবে।

মাহমুদুর রহমান মান্না বলেন, বর্তমান সরকারের আমলে এখন আর মানুষের জানমালের নিরাপত্তা নেই। দেশে এখন অর্থনৈতিক উন্নয়ন নেই। উন্নয়নের নামে যা বলা হচ্ছে, তা শুধু বুলি কপচানো। একইসাথে মানুষের অধিকার হরণ করা হচ্ছে। ভোট বলে এখন কোনো জিনিস নেই। বাইরের দেশের লোকজনও এখন এ দেশকে ভয় পায়। আর সরকারের বিভিন্ন কার্যক্রমে বোঝা যায়, সরকার ভয়ে আছে। এই সরকারকে এখন আর কেউ চায় না।

আলোচনাকালে বিরোধী রাজনৈতিক দলগুলোর ঐক্যের বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহবান জানান মাহমুদুর রহমান মান্না। একই আহ্বান জানান সভায় অংশগ্রহণকারী অন্যান্য দলের নেতা ও জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব।

নেতারা বলেন, আমাদের এখন গণ-আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচারী শাসন দূর করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড