• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকার মানুষের গণতান্ত্রিক অধিকার ছিনিয়ে নিয়েছে : ফখরুল

  অধিকার ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২০, ২১:৪৯
মির্জা ফখরুল ইসলাম আলমগী
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি : সংগৃহীত)

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশব্যাপী দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, গ্যাস, বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির অভাবে জনগণ দুর্বিষহ হওয়াতে সরকারের ব্যর্থতা ঢাকতে বিএনপির নেতা-কর্মীদের ‘মিথ্যা মামলায়’ কারাগারে পাঠানো হয়েছে। এটি গণবিরোধী সরকারের চলমান দমন নীতিরই ধারাবাহিকতা। তবে সকল অপকর্ম ও অপশাসনের অবসান ঘটাতে জনগণ ঐক্যবদ্ধ হয়েছে। জনগণের হাতে ক্ষমতা ছেড়ে না দিলে অবৈধ শাসনের ক্ষমতার তাসের ঘর যেকোনো সময় ভেঙে পড়বে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর বিএনপি ও এর সহযোগী সংগঠনের ৩০ নেতা-কর্মীকে কারাগারে পাঠানোর প্রতিবাদে এক বিবৃতিতে একথা জানিয়েছেন।

বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেন, ক্ষমতা দখলকারী আওয়ামী সরকার এখন ফ্যাসিবাদের চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। গুম, বিচারবহির্ভূত হত্যা, অপহরণ, চাঁদাবাজি ও দখলবাজীকে জাতীয় সংস্কৃতির অংশ করতে সর্বপ্রকার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত মামলায় বিএনপির নেতা-কর্মীদের আদালতে জামিন নামঞ্জুর এখন সরকারের প্রাত্যহিক কর্মসূচি হয়ে দাঁড়িয়েছে। ‘এ জাতীয় কর্মসূচি সফল করতে সরকার ইতোমধ্যে মানুষের ভোটের অধিকার এবং গণতান্ত্রিক অধিকার ছিনিয়ে নিয়েছে।’

আরও পড়ুন : যুব মহিলা লীগ সভাপতির মায়ের মৃত্যু, প্রধানমন্ত্রীর শোক

মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, বিএনপিকে নির্মূল করতে ‘মিথ্যা’ মামলায় বিনা কারণে দলটির নেতা-কর্মীদের কারাবন্দি করা হচ্ছে। তিনি বিএনপি নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তিসহ তাদের বিরুদ্ধে দায়ের করা ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবি জানান।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড