• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চার ঢাবি ছাত্রলীগ কর্মীর অনন্য উদ্যোগ 

  ক্যাম্পাস ডেস্ক

০২ সেপ্টেম্বর ২০২০, ১৫:০৮
করোনা
ছবি : সংগৃহীত

"স্বপ্ন দেখার সুযোগ করে দিয়েছো মোদের অধিকার, আমরা নবীন নিশ্চয় হব গর্বিত উত্তরাধিকার" এই স্লোগানকে সামনে রেখে করোনাকালীন সময় এবং মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার তরুণ মিলে সমগ্র বাংলাদেশ ব্যাপি "বঙ্গবন্ধু আনন্দ আশ্রম সেবা" নামক একটি কার্যক্রম চালু করেছেন।

এই কার্যক্রমের অধীনে দেশের বৃদ্ধাশ্রমগুলোতে তারা প্রবীনদের খাদ্য উপহার, চিকিৎসা সেবা প্রদান এবং বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছেন। উদ্যোক্তারা হলেন থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের অপূর্ব চক্রবর্তী, দীপম সাহা, জাদিদ ইমতিয়াজ আহমেদ এবং মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অর্ক সাহা।

বঙ্গবন্ধু আনন্দ আশ্রম সেবা কার্যক্রমের প্রধান উপদেষ্টা, পরামর্শক এবং সার্বিক তত্ত্বাবধায়ক হিসেবে রয়েছেন বাংলাদেশ পুলিশের গর্ব ঢাকা রেঞ্জের ডিআইজি জনাব হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়।

বঙ্গবন্ধু আনন্দ আশ্রম সেবা কার্যক্রম এই পর্যন্ত চারটি বৃদ্ধাশ্রমে সেবা প্রদান করেছে। বঙ্গবন্ধুর জন্ম স্থান গোপালগঞ্জের কাশিয়ানীর হাইশুর বৃদ্ধাশ্রম থেকে এ কার্যক্রমের যাত্রা শুরু হয়। তারপর ফরিদপুর, রাজবাড়ীতে এবং সাতক্ষীরায় কার্যক্রম সম্পন্ন করেন।

এই কার্যক্রমের অন্যতম উদ্যোক্তা অপূর্ব চক্রবর্তী বলেন মুজিব জন্মশতবর্ষ পালন এই করোনা সংকটকালে কার্যক্রমের মাধ্যমে যে রাঙিয়ে তোলা যায়, তারই ফলশ্রুতিতে বঙ্গবন্ধু আনন্দ আশ্রম সেবা কার্যক্রম। বৃদ্ধাশ্রমে প্রবীণদের আমরা সুখ দুঃখের সাথী হতে চাই। আমরা এই বৃদ্ধাশ্রম গুলোকে ভবিষ্যতে আনন্দ আশ্রমে এ পরিণত করতে চাই।

দীপম সাহা বলেন, আমরা দেশে আর কোন বৃদ্ধাশ্রম চাই না। প্রবীণরা যেন শেষ জীবনটা তাদের পরিবারের সাথেই কাটান। বঙ্গবন্ধু আনন্দ আশ্রম সেবার লক্ষ্য হচ্ছে বৃদ্ধাশ্রম গুলোর প্রবীণরা এসে আনন্দের সঙ্গে এবং নিজেদের মতো করে সময় কাটাতে পারেন।

এই সংগঠনের আরেক অন্যতম উদ্যোক্তা অর্ক সাহা বলেন, আমরা চারজনই শিক্ষার্থী। আমরা মধ্যবিত্ত পরিবারের সন্তান। আমাদের তেমন সামর্থ্য নেই। কিন্তু আমাদের রয়েছে প্রবল ইচ্ছা। আপনাদের সকলের সহযোগিতায় এবং ভালবাসায় প্রবীণদের জন্য একটু হলেও ভরসা হতে চাই।

জাদিদ ইমতিয়াজ আহমেদ বলেন, আমরা সকলে ছাত্রলীগ কর্মী। জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী হয়ে আমাদের এই বঙ্গবন্ধু আনন্দ আশ্রম সেবা কার্যক্রম চালিয়ে নিতে চাই।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড