• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনা-৪ আসনে আ.লীগের মনোনয়ন পেলেন নুরুজ্জামান

  অধিকার ডেস্ক

৩০ আগস্ট ২০২০, ১৮:৫৮
করোনা
ছবি : সংগৃহীত

পাবনা-৪ সংসদীয় আসনের উপ-নির্বাচনে মো. নুরুজ্জামান বিশ্বাসকে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। রবিবার (৩০ আগস্ট) বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পরে দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

আওয়ামী লীগ ও দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে আরও উপস্থিত ছিলেন বোর্ডের সদস্য এবং দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমদ, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, কর্নেল (অব.) ফারুক খানসহ আরও অনেকে।

আওয়ামী লীগ সূত্রে জানা যায়, নুরুজ্জামান ঈশ্বরদী উপজেলার নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। মুক্তিযুদ্ধে এ অঞ্চলে মুজিব বাহিনীর কমান্ডার হিসেবে যুদ্ধ করেন।

প্রসঙ্গত, শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনে গত ১৮ থেকে ২৩ আগস্ট দলীয় মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। আজকের বৈঠকে এ পাঁচটি আসনে প্রার্থী চূড়ান্ত করার কথা ছিল। দলটির সূত্র জানায়, সব আসন নিয়ে আলোচনা হলেও শুধু পাবনা-৪ আসনে প্রার্থী চূড়ান্ত করা হয়। সংসদীয় মনোনয়ন বোর্ডের পরবর্তী বৈঠকে বাকি চারটি আসনের প্রার্থী চূড়ান্ত করা হবে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৬ সেপ্টেম্বর পাবনা-৪ আসনের উপ নির্বাচন হবে । আগ্রহী প্রার্থীরা ২ সেপ্টেম্বর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন। ৩ সেপ্টেম্বর বাছাইয়ের পর ৮ সেপ্টেম্বর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। সব শেষে ভোট হবে ২৬ সেপ্টেম্বর। পাবনার এ উপ নির্বাচন হবে ব্যালট পেপারে। সেদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

গত ২ এপ্রিল সাংসদ শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে পাবনা-৪ আসন শূন্য ঘোষণা করা হয়। এরপর ৯০ দিনের মধ্যে উপনির্বাচন করার কথা থাকলেও করোনা মহামারীর কারণে তা সম্ভব হয়নি।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড