• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিচারহীনতার সংস্কৃতির অবসান ঘটাতে হবে

  নিজস্ব প্রতিবেদক

১১ আগস্ট ২০২০, ১৩:২৮
ন্যাপ
ন্যাপ (ফাইল ফটো)

জাতীয় ঐকমত্যের ভিত্তিতে বিচারহীনতার সংস্কৃতির অবসান ঘটাতে হবে বলে মন্তব্য করেছেন ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া।

মঙ্গলবার (১১ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে এক স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ন্যাপ মহাসচিব বলেন, দেশে যে পরিস্থিতি চলছে, এটাকে বিচারহীনতার সংস্কৃতি বলা হয়। আলোচিত হত্যাকাণ্ডগুলোর সঠিক ও দ্রুত বিচার না হওয়ায় অপরাধীরা সাহসী হয়ে যায়। সমাজ ও রাষ্ট্রে অপরাধীরা শক্তিশালী ভূমিকা পালন করে। এই অপসংস্কৃতির অবসান ঘটাতে পারলে সমাজ ও রাষ্ট্রে অপরাধ হ্রাস পাবে।

তিনি বলেন, দেশটা একটা আমলাতান্ত্রিক ব্যবস্থার মধ্যে রয়েছে। এই ব্যবস্থার পরিবর্তন প্রয়োজন। এই ব্যবস্থার পরিবর্তন না হলে নিরাপত্তাও পাওয়া যাবে না। বিচারও পাওয়া যাবে না। আমাদের দেশে সাংস্কৃতিক নবজাগরণ প্রয়োজন। আমরা রাজনৈতিক স্বাধীনতা অর্জন করলেও সাংস্কৃতিক যে পরিবর্তনের দরকার ছিল, তা এখনও প্রতিষ্ঠিত হয়নি।

আরও পড়ুন : দেশের ১২ অঞ্চলে ঝড়বৃষ্টির আভাস

স্মৃতি সংসদ ঢাকার সমন্বয়কারী ও এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এমএ জলিল, বাংলাদেশ লেবার পার্টি (একাংশের) চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, বাংলাদেশ ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, রাজনীতিক মো. রফিকুল্লাহ, নারী নেত্রী এলিজা রহমান প্রমুখ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড