• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাজা স্থগিতের সময় বাড়াতে আবেদন করবেন খালেদা জিয়া

  নিজস্ব প্রতিবেদক

০৯ আগস্ট ২০২০, ০৯:০২
খালেদা জিয়া
খালেদা জিয়া (ফাইল ফটো)

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার ছয় মাসের স্থগিতাদেশের সময়সীমা বৃদ্ধির করতে সরকারের কাছে আবেদন জানাবেন তার পরিবার। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এ তথ্য জানান।

মির্জা ফখরুল বলেন, সাজা স্থগিতের সময় বাড়াতে পরিবারের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে। যেহেতু তারা এর আগে আবেদন করে, সরকারের সাথে কথা বলে সাজা স্থগিত করিয়েছিলেন। এখনো যেহেতু ম্যাডাম সুস্থ হননি, তিনি একেবারেই একই (আগের) অবস্থাতেই আছেন। সুতরাং সাজা স্থগিতের সময়টা বাড়ানো এখন জরুরি প্রয়োজন। ‘সময় মতোই’ পরিবারের পক্ষ থেকে আবেদন করা হবে বলে জানান মির্জা ফখরুল।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার অবস্থা সম্পর্কে জানতে চাইলে দলের মহাসচিব বলেন, ম্যাডামের চিকিৎসা যেটা চলছিল সেটাই চলছে। হাসপাতালের ডাক্তাররা যে চিকিৎসা দিয়েছিল সেটাকেই ফলোআপ করছেন, এখন তার ব্যক্তিগত চিকিৎসকরা। এখন যতটুকু সম্ভব তার যে বউ মা (লন্ডনে অবস্থানরত বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা: জোবায়দা রহমান) আছেন তার সাথে যোগাযোগ করে, তার পরামর্শ নিয়ে ম্যাডামের চিকিৎসা চলছে।

পরিবারের পক্ষ থেকে খালেদা জিয়ার ছোটভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তার বোনের শারীরিক অবস্থা জানিয়ে উন্নত চিকিৎসার জন্য মুক্তি চেয়ে আবেদন করেন। সেই আবেদন বিবেচনায় নিয়ে গত ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে খালেদা জিয়ার সাজা ছয় মাসের স্থগিত করে মুক্তি প্রদান করে। এই স্থগিতাদেশে বলা হয়েছিল যে, খালেদা জিয়া গুলশানের বাসায় থেকে চিকিৎসা নেবেন এবং তিনি দেশের বাইরে যেতে পারবেন না।

আরও পড়ুন : সাংসদ পাপুলকে ফের আদালতে তোলা হবে

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের সাজায় কারাবন্দিত্বে জীবন শুরু করেন খালেদা জিয়া। তার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা ছাড়াও আরো ৩৪টি মামলা রয়েছে, যার বেশির ভাগ ১/১১ এর সরকারের আমলে দায়ের করা হয়েছিল।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড