• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাহাবউদ্দিন হাসপাতালটির মালিক বিএনপি নেতা : তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২০ জুলাই ২০২০, ১৮:৩১
তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ছবি : সংগৃহীত)

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সাহাবউদ্দিন হাসপাতালটির মালিক সাহাবউদ্দিন বিএনপি নেতা। তিনি গত নির্বাচনে বিএনপির পক্ষ থেকে সংসদ নির্বাচনও করেছিলেন। কিন্তু দুর্নীতির বিরুদ্ধে অভিযানের ক্ষেত্রে কে কোন দলের, সরকার তা দেখছে না।

সোমবার (২০ জুলাই) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরাম’ এর সঙ্গে মতবিনিময় শেষে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যখাতে সব ধরনের অনিয়ম-দুর্নীতি দূর করার যে কর্মসূচি সরকার নিয়েছে, সরকার যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, সেটার অংশ হিসেবে সাহাবুদ্দিন মেডিকেল কলেজে অভিযান পরিচালনা করা হয়েছে। আর সাহাবুদ্দিন সাহেব একজন বিএনপির নেতা। তিনি গত নির্বাচনে বিএনপির পক্ষ থেকে সংসদ নির্বাচনও করেছিলেন। এখানে কে কোন দলের সরকার সেটা দেখছে না। সাহেদ আওয়ামী লীগের নাম ভাঙানোর চেষ্টা করত যদিও আওয়ামী লীগের কোনো কমিটিতে সে ছিল না। যেই এই অনিয়মের সঙ্গে যুক্ত থাকবে তার বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে।

বেসরকারি টেলিভিশনগুলোর মধ্যে যে কোনো বিষয়ে লাইভ সম্প্রচারের প্রতিযোগিতা সম্পর্কে এক প্রশ্নের হাছান মাহমুদ বলেন, ইংল্যান্ডে কিংবা ইউরোপে হাসপাতালের ভেতরে গিয়ে কোনো মুমূর্ষু রোগীকে দেখাতে পারে না। আমাদের দেশে আমরা দেখতে প্রায়ই হাসপাতালের ভেতরে টেলিভিশন ক্যামেরা গিয়ে সেখানে লাইভ সম্প্রচার করছে।

তিনি বলেন, কোনো একটি অভিযান পরিচালনা করা হচ্ছে, সেটিকে লাইভ সম্প্রচার করা হচ্ছে। যে কোনো বিষয় প্রদর্শন বা সরাসরি সম্প্রচারের ক্ষেত্রে জনমনে সেটির প্রভাব সম্পর্কে সচেতন থাকা একান্ত প্রয়োজন। শিশু-কিশোরদের মনে নেতিবাচক প্রভাব বা সমাজে বিরূপ মনোভাব সৃষ্টি করতে পারে এমন কোনো কিছু প্রচার সমীচীন নয়। অভিযানের সময় লাইভ সম্প্রচার অনেক সময় অপরাধীদের পক্ষে সহায়ক হতে পারে, এ বিষয়টিও বিবেচনায় রাখা প্রয়োজন।

এ সময় বিসিজেএফের সভাপতি কাওসার রহমান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেনসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড