• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রায় দেড় কোটি মানুষকে ত্রাণ দিয়েছে আ. লীগ

  নিজস্ব প্রতিবেদক

০৪ জুলাই ২০২০, ০৮:৪৩
আওয়ামী লীগ
আওয়ামী লীগ (ফাইল ফটো)

কেবল সরকার নয় রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগের পক্ষ থেকেও ১ কোটি ২৫ লাখ মানুষকে ত্রাণ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, আমাদের অনেক এমপি-মন্ত্রী আক্রান্ত, দলের কেন্দ্রীয় তিন নেতা মৃত্যুবরণ করেছেন, যারা ত্রাণ তৎপরতায় যুক্ত ছিলেন। সম্প্রতি এক বার্তায় তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, করোনা মোকাবিলায় পৃথিবীর সমৃদ্ধশালী রাষ্ট্রগুলো তাদের অর্থনৈতিক সমৃদ্ধি আর সামরিক শক্তির কোনও কিছুই কাজে লাগাতে পারছে না। একে অপরের সঙ্গে যুদ্ধ করার জন্য বিপুল অর্থ যারা ব্যয় করেছে, ক্ষুদ্র ভাইরাস তাদের অসহায় করে দিয়েছে। আমাদের গভীরভাবে ভাবা দরকার আমরা সামরিক ব্যয় বাড়াবো নাকি মানুষের সুরক্ষা ব্যয় বাড়াবো।

তিনি বলেন, করোনায় সারা বিশ্ব যখন পর্যদুস্থ তখন শুরু থেকেই বাংলাদেশের প্রধানমন্ত্রী জনগণের শারীরিক সুরক্ষার পাশাপাশি খেটে খাওয়া ২০ শতাংশ দরিদ্র মানুষের জন্য ত্রাণ তৎপরতা শুরু করেছেন। অনেক বিশেষজ্ঞ এসময় করোনা নিয়ে নানা মতামত দিয়েছেন। কিন্তু সবার মতামত ভুল প্রমাণিত হয়েছে। বাংলাদেশে গেল সাড়ে তিনমাসে একজন মানুষও না খেয়ে মৃত্যুবরণ করেনি। অনেকে আশা করেনি এরকম সরকারি সাহায্য দেওয়া হবে। বাংলাদেশে সাত কোটি মানুষ সরাসরি ত্রাণ সহায়তা পেয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড