• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদা জিয়ার সঙ্গে মান্নার সাক্ষাৎ

  নিজস্ব প্রতিবেদক

২৬ মে ২০২০, ২২:৩৬
বিএনপি
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না (ছবি : সংগৃহীত)

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার গুলশানের বাসা ফিরোজায় সাক্ষাৎ করছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। দলের স্থায়ী কমিটির সদস্যদের পর জোটভুক্ত দলের নেতা মান্নার সঙ্গে এটি খালেদা জিয়ার প্রথম সাক্ষাৎ।

মঙ্গলবার (২৬ মে) রাত সাড়ে ৮টায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মান্না গুলশানে খালেদা জিয়ার বাসভবন ‘ফিরোজা‘য় ঢোকেন, বের হন ৯টা ১০ মিনিটে।

বৈঠকের বিষয়বস্তু জানতে চাইলে মান্না বলেন, ইদের শুভেচ্ছা জানাতে গিয়েছিলাম, শুভেচ্ছা বিনিময় হয়েছে। ৩৫/৪০ মিনিটের মতো উনার সাথে কথা-বার্তা হয়েছে।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি ও মানুষের দুর্ভোগের বিষয়টি খালেদা জিয়াকে বলেছেন বলে জানান মান্না।

খালেদা জিয়াকে কেমন দেখলেন- জানতে চাইলে জাতীয় ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, উনার হাতের আঙ্গুল সেভাবে নাড়াতে পারেন না, দাঁড়াতে পারেন না, খেতে পারেন না- এটা উনি বললেন। বাট বাহ্যিকভাবে দেখতে তাকে আগের মতো ফ্রেশই মনে হয়েছে।

গত নির্বাচনের আগে কামাল হোসেনের নেতৃত্বে বিএনপি যে জাতীয় ঐক্যফ্রন্ট গড়েছিল, তার অন্যতম শরিক মান্নার নাগরিক ঐক্য।

দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারি কারাগারে যান খালেদা জিয়া। গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি পান তিনি।

গত ২৫ মার্চ মুক্তি পেয়ে গুলশানের বাড়ি ফিরোজায় ওঠেন খালেদা জিয়া, তারপর থেকে সেখানেই আছেন তিনি। গত ২৫ মার্চ মুক্তি পেয়ে গুলশানের বাড়ি ফিরোজায় ওঠেন খালেদা জিয়া, তারপর থেকে সেখানেই আছেন তিনি।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে গুলশানের বাসায় ‘কোয়ারেন্টিনে’ ছিলেন বিভিন্ন শারীরিক সমস্যায় আক্রান্ত ৭৫ বয়েসী খালেদা জিয়া। বাইরে থেকে শুধু বিশেষজ্ঞ চিকিতসকরা গিয়ে তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নেওয়া ও চিকিৎসার বন্দোবস্ত দিচ্ছিলেন।

এরমধ্যে গত ১১ মে ওই বাসায় গিয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

ইদের দিন ২৫ মে রাতে মির্জা ফখরুলসহ স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু দলীয় প্রধানের সাথে দেখা করেন।

মঙ্গলবার রাতে মান্না বেরিয়ে যাওয়ার পর ফিরোজায় ঢোকেন খালেদার আইনজীবী দলের সদস্য ও বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড