• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সর্বদলীয় বৈঠক চায় বিএনপি, সাড়া নেই সরকারের

  নিজস্ব প্রতিবেদক

০৩ এপ্রিল ২০২০, ১১:২৪
বিএনপি ও আওয়ামী লীগ
বিএনপি ও আওয়ামী লীগ (ফাইল ফটো)

করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় সর্বদলীয় বৈঠক কিংবা জাতীয় কমিটি গঠনের আহ্বান জানিয়েছে বিএনপিসহ ঐক্যফ্রন্টভুক্ত দলগুলো। তবে এ আহ্বানে এখন পর্যন্ত সরকারের কোনো সাড়া পাওয়া যায়নি।

এদিকে সরকার মনে করছে, দেরিতে হলেও তারা করোনা মোকাবেলায় ভালো প্রস্তুতি নিতে শুরু করেছে। এ ক্ষেত্রে প্রধানমন্ত্রী নিজেই অগ্রণী ভূমিকা পালন করছেন। সরকারের কৌশলও এগোচ্ছে ঠিকভাবেই।

অপরদিকে বিএনপির নীতিনির্ধারকরা বলেছেন, করোনাভাইরাস নিয়ে কোনো রাজনীতির সুযোগ নেই। বিএনপি কখনোই সমালোচনার জন্য সমালোচনা করছে না, বরং সরকারকে সাহায্য করতে চেয়েছে। তারা সবাইকে সাথে নিয়ে একসাথে কাজ করার জন্য সরকারকে আহ্বান জানাচ্ছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন পর্যন্ত একটা জাতীয় কমিটি তৈরি হয় নাই, যা করা উচিত ছিল। তিনি বলেন, বাংলাদেশ এক শ’ ৬০ মিলিয়নের দেশ। এখানে একেবারে নিচের দিককার অর্থনীতি। সেখানে এই ধরনের সঙ্কট মোকাবেলায় যদি একটা জাতীয় ঐক্য সৃষ্টি করা যায়, সেটাই হবে দেশের জন্য ভালো কাজ। আমরা মনে করি, এখনো সময় আছে জাতীয় কমিটি করা দরকার। জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, করোনাভাইরাসজনিত মহামারীর কারণে জাতি হিসেবে আমরা এক অভাবনীয় সঙ্কটের সম্মুখীন হয়েছি। এর তীব্রতা বিস্তৃতি আমাদের জাতিকে এখন এক মৌলিক আর দীর্ঘ দিনের অমীমাংসিত প্রশ্নের মুখোমুখি দাঁড় করিয়েছে। আমরা কি এই বিপত্তি মোকাবেলার জন্য জাতি হিসেবে আবারো ১৯৭১ সালের মতো একতাবদ্ধ হতে পারি না?

আরও পড়ুন : করোনা প্রতিরোধে জাতীয় ঐক্যের ডাক বিএনপির

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গত বুধবার এক সংবাদ সম্মেলনে বিএনপিকে দোষারোপ করে বলেছেন, বিএনপি দেশের এই দুঃসময়েও জনগণের পাশে নাই। তারা সরকারের সমালোচনা করে এই সঙ্কটময় পরিস্থিতিতে রাজনৈতিক ফায়দা লোটার অপতৎপরতায় লিপ্ত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড