• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার মুক্তিতে লাভের হিসাব কষছে দুই দল  

  নিজস্ব প্রতিবেদক

২৭ মার্চ ২০২০, ১১:০৪
খালেদা জিয়া
শর্ত সাপেক্ষে সাময়িক মুক্তি পেয়েছেন খালেদা জিয়া (ছবি : সংগৃহীত)

শর্ত সাপেক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাময়িক মুক্তিতে স্বস্থিতে রয়েছে দলটি। দলের নেতারা এটিকে দীর্ঘ সময়ের অহিংস আন্দোলনের সফলতা মনে করছেন। অপরদিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা দলের সভাপতির এমন সিদ্ধান্তকে যুগান্তকারী হিসেবেই দেখছেন। ভয়াবহ করোনায় দেশের এমন ক্রান্তিকালে সব মিলিয়ে খালেদার মুক্তিতে দুই দলই কষছে লাভের হিসাব। 

এ দিকে যে প্রক্রিয়ায় চেয়ারপারসনের মুক্তি হয়েছে তাতে দলটির নেতাকর্মীরাও লাভ দেখছেন। তারা মনে করেন, সরকারই খালেদা জিয়াকে মুক্তি দিয়েছে। এটি আইনগত ও সাংবিধানিকভাবে তার প্রাপ্য। সেই অধিকারই বাস্তবায়িত হল। পাশাপাশি দীর্ঘদিন পর চেয়ারপারসনকে কাছে পেয়ে নেতাকর্মীরাও উজ্জীবিত হবেন। দুর্নীতির দায়ে দুই বছরের বেশি সময় সাজা ভোগের পর ‘মানবিক বিবেচনায়’ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য বুধবার মুক্তি পান খালেদা জিয়া।

অপরদিকে খালেদা জিয়ার মুক্তিতে রাজনৈতিকভাবে লাভ দেখছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির নেতারা মনে করেন, এর মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর উদারতা দেশে-বিদেশে প্রশংসিত হয়েছে। রাজনৈতিকভাবে প্রধানমন্ত্রীর ভাবমূর্তি আরও বেড়েছে।

এ বিষয়ে দলের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান সংবাদ মাধ্যমকে বলেন, প্রধানমন্ত্রী মানবিক জায়গা থেকে উদারতার পরিচয় দিয়েছেন। বর্তমান করোনাভাইরাসও একটি বিষয়; যাতে খালেদা জিয়ার স্বাস্থ্য সুরক্ষায় থাকে। তিনি যাতে সুস্থ থাকেন সে বিষয়টিও মাথায় রেখেই প্রধানমন্ত্রী এ সিদ্ধান্ত নিয়েছেন।

জানতে চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশনেত্রীর পরিবার উন্নত চিকিৎসার জন্য তার সাময়িক মুক্তির জন্য আবেদন করেছিলেন। শেষ মুহূর্তে সরকার তাকে মুক্তি দিয়েছে। এতে দেশের মানুষ এবং বিএনপির নেতাকর্মীরা স্বস্তিবোধ করছেন। আমরা আশা করি ঘরোয়া পরিবেশে তার স্বাস্থ্যের উন্নতি হবে।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড