• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুক্তির খবরে খোশমেজাজে আছেন খালেদা

  নিজস্ব প্রতিবেদক

২৫ মার্চ ২০২০, ১৫:৪৭
খালেদা জিয়া
খালেদা জিয়া (ফাইল ছবি)

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কেবিন ব্লকে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তির খবরে খোশ মেজাজে রয়েছেন বলে জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে হাসপাতালে কারাবন্দি খালেদা জিয়ার চিকিৎসা সেবায় জড়িত একজন চিকিৎসক গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, বঙ্গবন্ধু হাসপাতালের প্রিজন সেলের একজন দণ্ডপ্রাপ্ত আসামি হিসেবে কেবিন ব্লকের একটি কক্ষে একজন গৃহপরিচারিকাসহ দীর্ঘদিন বন্দিজীবন এবং বার্ধক্যজনিত বিভিন্ন রোগব্যাধিতে আক্রান্ত হওয়ার কারণে তার মেজাজ সব সময় চড়া থাকে। মুখে সরাসরি কিছু না বললেও তিনি আচার-আচরণে তা সব সময় বুঝিয়ে থাকেন। কিন্তু বন্দিদশা থেকে মুক্তির খবরে আজ তার মেজাজ একেবারেই চড়া নেই। তিনি খুব প্রশান্তিতে রয়েছেন বলে মনে হলো। মুক্তি পাওয়ার সংবাদটি তিনি আগে থেকেই জেনেছেন তা তার আচরণে মনে হলো।

কনসালটেন্ট পদমর্যাদার ওই ডাক্তার আরও জানান, তারা বেলা ১১টার দিকে অনানুষ্ঠানিকভাবে খালেদা জিয়ার খোঁজ খবর নিতে গিয়েছিলেন।

এর আগে, মঙ্গলবার বিকাল ৩টা ৩০ মিনিটে আইনমন্ত্রী আনিসুল হক সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকারের সিদ্ধান্তের তথ্য তুলে ধরেন। দণ্ড স্থগিতের প্রস্তাব বিকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়। স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, আদেশে প্রধানমন্ত্রী সিগনেচার করলে তা কারাগারে পাঠানো হবে। তারপরই খালেদা জিয়ার মুক্তি মিলবে। 

ইতোমধ্যে বঙ্গবন্ধু হাসপাতালে খালেদা জিয়ার মুক্তির চিঠি পৌঁছেছে বলে জানা গেছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারির ৮ তারিখ থেকে কারাবন্দি খালেদা জিয়া। তাকে পুরান ঢাকার পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে বিশেষ কারাগার স্থাপন করে সেখানে রাখা হয়। ২০১৯ সালের এপ্রিল থেকে তিনি বিএসএমএমইউতে চিকিৎসাধীন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড