• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা প্রতিরোধে জাতীয় ঐক্যের ডাক বিএনপির

  নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ ২০২০, ০৮:১৬
মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনা ভাইরাস মোকাবিলায় দলমত নির্বিশেষে সবাইকে এক হয়ে কাজ করতে জাতীয় ঐক্যের ডাক দিয়েছে বিএনপি।

শনিবার (২১ মার্চ) রাতে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকের পর এক প্রেস ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই আহ্বান জানান।

দলের পক্ষ থেকে করোনা ভাইরাস একটা জাতীয় ও বৈশ্বিক বিপর্যয় মনে করেন জানিয়ে ফখরুল বলেন, সেজন্য আমরা দলমত, জাতি-ধর্ম নির্বিশেষ সব মানুষের প্রতি আবারও আহ্বান জানাচ্ছি- আসুন আমরা এখানে আতঙ্কগ্রস্ত না হয়ে আমাদের সবার এই মনোভাব সৃষ্টি করা প্রয়োজন যে, আমরা এটাকে মোকাবিলা করি।

বিএনপি মহাসচিব আরও বলেন, এই মোকাবিলা করতে গিয়ে আমাদের যা যা কাজ করা দরকার সেই কাজগুলো আমরা যেন করি। আমরা স্পষ্ট করে বলতে চাই, জাতীয় ঐক্যের মধ্য দিয়ে এই বৈশ্বিক বিপর্যয়কে মোকাবিলা করতে হবে।

বিএনপির এ শীর্ষ নেতা বলেন, আমরা আমাদের প্রচারপত্রে, আমাদের বক্তব্যে যেভাবে বলা হয়েছে জনসমাগম থেকে দূরে থাকা, স্বাস্থ্য সম্পর্কে সচেতন হওয়া, মানুষদের সচেতন করে তোলা বিশেষ করে গ্রামে আছেন যারা তাদের সব দলের পক্ষ থেকে বলছি ‘আপনারা বাড়িতে থাকুন’।

নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম না বাড়াতে ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান মির্জা ফখরুল। তিনি বলেন, আমি অনুরোধ জানাব ব্যবসায়ীদের প্রতি, দয়া করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দাম বৃদ্ধি করবেন না। মানুষের এই দুর্দিনে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করুন।

গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটির এই বৈঠকে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

আরও পড়ুন : গ্রেপ্তার কর্মীকে ছাড়াতে পুলিশ ভ্যানে ইশরাক

বৈঠকে উপস্থিত ছিলেন- খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়. নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড