• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চসিক নির্বাচন

প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ বিএনপির

  চট্টগ্রাম প্রতিনিধি

১৭ মার্চ ২০২০, ১২:১৪
বিএনপি
বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আব্দুল্লাহ নোমানসহ অন্যান্যরা (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে প্রচার প্রচারণায় বাধা দেওয়ায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী আব্দুল্লাহ নোমান।

সোমবার (১৬ মার্চ) দুপুরে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামানের কাছে তিনি এ অভিযোগ দাখিল করেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, নগরীর নাসিরাবাদ ও পলিটেকনিক এলাকায় গত কয়েকদিনে পোস্টার লাগাতে গেলে সন্ত্রাসীরা বাধা দিয়েছে। পোস্টার ছিঁড়ে ফেলেছে, কর্মীদের মারধর করে প্রচারণায় ব্যবহৃত মাইক ভেঙে ফেলেছে। পুলিশ সন্ত্রাসীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না বলেও তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, গত ১৫ মার্চ পলিটেকনিক এলাকায় ডা. শাহাদাতের প্রচারণায় ব্যবহৃত মাইক ভাঙচুর করা হয়। এতে বিএনপির এক কর্মী আহত হন। এছাড়া ১৫ মার্চ রাত ১টায় বক্সিরহাট রাজাখালী এলাকায় ধানের শীষের পোস্টার ছিঁড়ে ফেলা হয়। এ সময় পোস্টার লাগাতে গেলে বিএনপি কর্মীদের বাধা দেওয়া হয়। নতুন ব্রিজ এলাকায়ও প্রচারণা চালাতে গিয়ে বাধাপ্রাপ্ত হন বিএনপির কর্মীরা।

আরও পড়ুন : ফরিদপুরে মশার উপদ্রবে অতিষ্ঠ জনজীবন

অভিযোগে আরও বলা হয়, ওয়ারেন্ট না থাকার পরও বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তারের হুমকি দিচ্ছে পুলিশ। অনেকের বাসায় তল্লাশিও চালানো হচ্ছে। সোমবার সকাল ১০টায় ১৮ নম্বর পূর্ব বাকলিয়া এলাকায় সাদা পোশাকে পুলিশ বিএনপি নেতা সেলিমকে আটক করার চেষ্টা করে। অথচ তার বিরুদ্ধে কোনো ওয়ারেন্ট নেই।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ সিনিয়র নেতৃবৃন্দ।

ওডি/এএসএল

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড