• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে মাদক ব্যবসা ও চাঁদাবাজির অভিযোগ

  সাভার প্রতিনিধি

১৪ মার্চ ২০২০, ০৮:৫০
সাভার
সাইফুল ইসলাম শিকদার (ছবি : দৈনিক অধিকার)

সাভারের আশুলিয়ায় সাইফুল ইসলাম শিকদার নামে এক স্বেচ্ছাসেবক লীগের নেতার বিরুদ্ধে ইয়াবা সেবন ও তার ছত্রছায়ায় মাদক ব্যবসার অভিযোগ উঠেছে। এ ছাড়া সড়কে অবৈধভাবে দোকান বসিয়ে প্রতি মাসে চাঁদা আদায়সহ ময়লা ব্যবসায়ীদের জিম্মি করে মাসোহারা আদায় করেন ওই নেতা।

খোঁজ নিয়ে জানা গেছে, আশুলিয়ার ভাদাইল কাঁঠালতলা এলাকার বাসিন্দা সাইফুল ইসলাম শিকদার দেড় বছর আগে আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদ পান। এরপর থেকেই তিনি বেপরোয়া হয়ে উঠেন। নিজ এলাকায় কাঁঠালতলা মোড়ে স্থানীয় সড়কের ওপর দোকান বসিয়ে প্রতিমাসে মোটা অঙ্কের চাঁদা আদায় করেন। এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীরাও তার ছত্রছায়ায় মাদক ব্যবসা পরিচালনা করছে। এমনকি তার হাত থেকে বাদ যায়নি ওই এলাকার ময়লা ব্যবসায়ীও। বিভিন্ন বাসার ময়লা সরিয়ে ফেলার ব্যবসা পরিচালনার জন্যও ওই নেতাকে চাঁদা দিতে হয় বলে জানা গেছে।

ধামসোনা ইউনিয়নের নূর আলম নামে এক ময়লা ব্যবসায়ী অভিযোগ করে বলেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা সাইফুল ইসলাম শিকদারকে প্রতিমাসে ১৫ হাজার টাকা চাঁদা দিয়ে তাকে ব্যবসা করতে হয়। এছাড়াও ওই নেতাকে এককালীন ৬৯ হাজার টাকা দিতে হয়েছে। প্রতিমাসে মাসোহারা না দিলে তাকে এই এলাকায় ব্যবসা করতে দেবে না বলেও অভিযোগ করেন তিনি।

স্বেচ্ছাসেবক লীগের এক নেতা অভিযোগ করে বলেন, কিছু লোকজন সংগঠনের পদ পাওয়ার পর থেকেই অবৈধভাবে অর্থ উপার্জনের জন্য মরিয়া হয়ে ওঠে। দলকে সুসংগঠিত করার জন্য কখনোই তারা ভাবে না। এসব লোকজনের জন্যই দলের বদনাম হয় বলেও তিনি জানান।

স্থানীয় একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, আমাদের দেশে ইয়াবার জন্য যুব সমাজের অনেকেই ধ্বংসের পথে। এসব যুবকদের মাদক সংশ্লিষ্টতা থেকে ফিরিয়ে নিয়ে আসার জন্য দলীয় নেতাকর্মীদের কাজ করার কথা। অথচ নেতাকর্মীদের ইয়াবা সেবনের বিষয়টি অনেক দুঃখজনক।

তবে অভিযুক্ত আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শিকদার মাদক সেবন ও তার ছত্রছায়ায় ব্যবসার অভিযোগ অস্বীকার করেন।

ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইমতিয়াজ উদ্দিন আহম্মেদ বলেন, তাদের কোনো নেতা যদি এ ধরণের কাজ করে থাকে বিষয়টি খতিয়ে দেখে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন : চাঁদপুরে বিএনপি মেয়র প্রার্থীর জানাজায় মানুষের ঢল এ ব্যাপারে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দিপু বলেন, স্বেচ্ছাসেবক লীগ নেতার মাদক সংশ্লিষ্টতার বিষয়টি তার জানা নেই। এছাড়া ওই নেতার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ কেউ দেয়নি। তবে এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

ওডি/জেএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড