• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজনৈতিক কারণে খালেদার জামিন হচ্ছে না : মওদুদ

  নিজস্ব প্রতিবেদক

২৮ ফেব্রুয়ারি ২০২০, ২০:২৮
মওদুদ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ (ফাইল ফটো)

রাজনৈতিক কারণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন হচ্ছে না বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, রাজনৈতিক কারণে বেগম জিয়ার সাজা হয়েছে। এখন আবার সেই রাজনৈতিক কারণেই খালেদা জিয়ার জামিন হচ্ছে না। এটা বুঝতে এখন আর কারও বাকি নেই।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

মওদুদ বলেন, আইনে বলা আছে যদি আসামি নারী হন এবং তিনি যদি বয়স্ক ও শারীরিক অসুস্থ হয়ে থাকেন তাহলে তার জামিন দিতে হবে। খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তবুও আদালত মানবিক কারণেও তাকে মুক্তি দিতে রাজি নন। কারাবন্দির দুই বছরে তার শরীরের আর কিছু বাকি নেই।

বিএনপির এই নেতা বলেন, আমি বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) আদালতকে মনে করিয়ে দিলাম, যদি কোনো ধরনের অঘটন ঘটে তাহলে এর বিচার কে করবে। আর দায়িত্ব নেবে কে। বর্তমান সরকারকেই নিতে হবে এই দায়ভার।

তিনি বলেন, দেশে এখন কোনো রাজনীতি নেই। যে রাজনীতি আছে, এটি অপরাজনীতি, একদলীয় রাজনীতি। আর সে কারণেই দেশের মানুষের আশার কোনো প্রতিফলনই হচ্ছে না। এই সরকার জনগণের থেকে বিচ্ছিন্ন। দেশে যখন গণতন্ত্র থাকে না, তখন আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা থাকে না। আজকে মানুষের মধ্যে সবসময় ভয়-ভীতি ও আতঙ্ক বিরাজ করে। মানুষ স্বাধীনভাবে কথা বলতে পারে না।

আরও পড়ুন : পাপিয়ার কললিস্টে ১১ এমপি, জিজ্ঞাসাবাদ শিগগিরই

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আইনি প্রক্রিয়ায় বেগম জিয়ার মুক্তি না হলে দুর্বার আন্দোলন ছাড়া আমাদের কোনো বিকল্প নেই। এই আন্দোলনের কথা শুধু মুখে বললে হবে না, এটা অবশ্যই কার্যকর করতে হবে। এমন কর্মসূচি দিতে হবে, যা আমরা অত্যন্ত দৃঢ়ভাবে পালন করতে পারি।

এ সময় উপস্থিত ছিলেন—বিএন‌পির ভাইস চেয়ারম‌্যান ও কৃষক দ‌লের আহ্বায়ক শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদিন ফারুক প্রমুখ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড