• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

উন্নত চিকিৎসায় খালেদার ‘না’

  নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৪
উন্নত চিকিৎসা
হাসপাতালে খালেদা জিয়া (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অ্যাডভান্স ট্রিটমেন্টের (উন্নত চিকিৎসা) জন্য রাজি হননি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় দণ্ডিত বিএনপির সাবেক চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিএসএমএমইউ থেকে পাঠানো চিকিৎসা সংক্রান্ত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর প্রতিবেদনটি দাখিল করেন।

শুনানির প্রথমদিকে আদালত খালেদা জিয়ার চিকিৎসা সংক্রান্ত প্রতিবেদনটি পাঠ করে শোনান। এরপর আদালত জামিন সংক্রান্ত আবেদনের আদেশ দিতে চাইলে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল রবিবার পর্যন্ত সময় চান। কিন্তু আদালত রাজি না হলে তিনি (জয়নুল) আজকে দুপুর ২টা পর্যন্ত সময় দেওয়ার আবেদন জানান। আবেদনের প্রেক্ষিতে এ বিষয়ে আদেশের জন্য দুপুর ২টা সময় নির্ধারণ করেছেন আদালত।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্র পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও দুদকের পক্ষে খুরশীদ আলম খান।

গত ২৩ ফেব্রুয়ারি (রবিবার) অ্যাডভান্স (উন্নত) ট্রিটমেন্টের জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সম্মতি দিয়েছেন কি না, সম্মতি দিলে চিকিৎসা শুরু হয়েছে কি না এবং শুরু হলে কী অবস্থা তা জানাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্যকে হাইকোর্ট নির্দেশ দেন।

আরও পড়ুন : মিথ্যা বলার পুরস্কার থাকলে প্রথমটি পেতেন ফখরুল : তথ্যমন্ত্রী

বুধবার (২৬ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে বিএসএমএমইউ থেকে প্রতিবেদন পাঠানো হয়। এ বিষয়ে আদেশের জন্য বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দিন রাখেন হাইকোর্ট।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড