• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপরাধীর স্থান আ. লীগে হবে না : কাদের

  নিজস্ব প্রতিবেদক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৫
ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের (ছবি : সংগৃহীত)

আওয়ামী লীগে অপরাধ করে কেউ পার পাবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, অতীতে অনেক সরকার নিজ দলের অপরাধীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি। অপরাধ করে পার পেয়ে গেছে। কিন্তু শেখ হাসিনা নিজের দল থেকেই অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু করেছেন। কেউ অপরাধ করলে সে পার পাবে না। অপরাধীর স্থান আওয়ামী লীগে হবে না।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান। জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, অপরাধ করলে বিচার হবে। সে যে দলেরই হোক না কেনো। তাদের কোনো ক্ষমা নেই। এর ধারাবাহিকতায় পাপিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।

বিডিআর হত্যাকাণ্ডের বিচার সম্পর্কে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক বক্তব্য প্রসঙ্গে কাদের বলেন, পিলখানা হত্যাকাণ্ডের বিচার সারা দুনিয়ায় এক দৃষ্টান্ত স্থাপন করেছে। এত দ্রুত বিচার দুনিয়ার ইতিহাসে কোথাও হয়নি। কিন্তু মির্জা ফখরুল সাহেব বলেছেন তারা ক্ষমতায় এলে নতুন করে বিচার করবেন।

আরও পড়ুন : কারিগরি শিক্ষার ওপর বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে : প্রধানমন্ত্রী

মির্জা ফখরুলকে কাদের বলেন, নতুন করে বিচার করতে গেলে কেঁচো খুঁজতে সাপ বেরিয়ে যাবে। পিলখানা হত্যাকাণ্ডের দিন খালেদা জিয়া সকাল ৭টায় বাসা থেকে বেরিয়ে কোথায় গিয়েছিলেন তার কোনো হদিস নেই। যিনি দুপুর ১২টার আগে ঘুম থেকে ওঠেন না, তিনি এত সকালে কোথায় গেলেন। ভোর ৫টা থেকে তারেক রহমানের সঙ্গে ১১ বার ফোনে কথা হয়েছিল। কী কথা হয়েছিল এসব বেরিয়ে আসবে নতুন করে বিচার করতে গেলে।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সংগঠক মাহমুদুস সামাদ, কে এম শহীদুল্লাহ প্রমুখ।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড