• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদা জিয়া অধিকার থেকে বঞ্চিত : ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০১
ফখরুল
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জামিন পাওয়ার হক ও অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি আরও বলেন, বেগম জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। আমাদের সংবিধান অনুযায়ী জামিন খালেদা জিয়ার প্রাপ্য হক, অধিকার। সেই অধিকার থেকে তাকে বঞ্চিত করা হচ্ছে।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই মামলায় জামিন পাওয়া তার হক। অথচ বেগম জিয়াকে আটকে রাখার কোনো আইনি বিধান নেই। বেআইনিভাবে ঠুনকো অজুহাতে তাকে কারাগারে আটকে রাখা হয়েছে। জাতির প্রয়োজনে যে মানুষটি স্বৈরাচারের পতন ঘটিয়ে দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করেছিলেন। তিনি এরশাদ সরকারের বিরুদ্ধে নয় বছর ধরে সংগ্রাম করেছেন। তিনি এক এগারো সরকারের বিরুদ্ধে সংগ্রাম করেছেন। আজ সেই মানুষটিই কারাগারে বন্দি রয়েছে।

ফখরুল বলেন, একই ধরনের মামলায় সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও মহীউদ্দিন খান আলমগীর জামিনে মুক্ত আছেন।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার নিজেদের ক্ষমতাকে চিরস্থায়ীভাবে কুক্ষিগত করার জন্য খুন, গুমের আশ্রয় নিয়েছে। এর আগে আমরা দেশে এমনটা কখনো দেখিনি। তারা হত্যা, খুন, গুম, গ্রেপ্তার করছে, আবার মিথ্যা মামলা দিচ্ছে। এভাবে নির্যাতন, নিপীড়নের মাধ্যমে তারা দেশে একদলীয় শাসনব্যস্থা স্থায়ী করতে চায়।

আরও পড়ুন : খালেদা উন্নত চিকিৎসায় রাজি কি না, জানতে চান হাইকোর্ট

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন—বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শ্রমিক দলের কার্যকরী সভাপতি সালাউদ্দিন সরকার, সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, শ্রমিক নেতা আবুল খায়ের খাজা, শ্রমিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুল কবির মজুমদার, অর্থ সম্পাদক মো. রফিকুল ইসলাম, আবুল খায়ের খাজা, রফিকুল ইসলাম, মফিদুল ইসলাম মোহন প্রমুখ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড