• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার দেখা পেলেন ভাইসহ পাঁচজন

  নিজস্ব প্রতিবেদক

২১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৯
খালেদা জিয়ার
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া (ছবি : সংগৃহীত)

বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) গেছেন তার পরিবারের সদস্যরা।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বিকালে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দারসহ পাঁচজন বিএসএমএমইউয়ে গেছেন।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সূত্র জানায়, খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের পাঁচ সদস্য দেখা করেছেন, তারা এখনো খালেদা জিয়ার পাশেই রয়েছেন।

এর আগে বুধবার (১৯ ফেব্রুয়ারি) খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য তার পরিবার কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করে। শামীম ইস্কান্দার আবেদনটি করেন। একুশে ফেব্রুয়ারি উপলক্ষে স্বজনরা তার সঙ্গে সাক্ষাৎ করতে চান। ছয়জন স্বজন সাক্ষাৎ করতে চেয়েছিলেন। তারা হলেন—খালেদা জিয়ার ভাতিজা শাফিন ইস্কান্দার, ভাতিজা বৌ অরনী ইস্কান্দার, ভাতিজা অভিক ইস্কান্দার, ভাগিনা শাহরিয়া হক, ছোট ভাইয়ের বউ কানিজ ফাতিমা ও ছোট ভাই শামীম ইস্কান্দার। এর মধ্যে পাঁচজন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গেছেন।

বিএনপি চেয়ারপারসন ‘জিয়া অরফানেজ ট্রাস্ট’ দুর্নীতি মামলায় সাজা পেয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন। এ মামলায় প্রথমে তার পাঁচ বছরের কারাদণ্ড হলেও পরে উচ্চ আদালত তার শাস্তি বাড়িয়ে ১০ বছর করে। অন্য দিকে ‘জিয়া চ্যারিটেবল ট্রাস্ট’ দুর্নীতি মামলাতেও তার সাত বছরের কারাদণ্ড হয়। বর্তমানে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে তাকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেলে রাখা হয়েছে। তার বিরুদ্ধে মোট মামলার সংখ্যা ৩৩টি রয়েছে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড