• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুজিববর্ষের অনুষ্ঠানে আমন্ত্রণ পাবে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৭
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ফটো)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সভায় এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের জানান, বিএনপিকে মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানেও আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু তারা আসেনি। মুজিববর্ষের অনুষ্ঠানেও দল আমন্ত্রণ পাবে। তবে স্বাধীনতা বিরোধীরা আমন্ত্রণ পাবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বছরজুড়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অনুষ্ঠানের মূল থিম হবে—বাংলাদেশ ব্রান্ডকে বিশ্বব্যাপী তুলে ধরা, অভ্যুদয়, ইতিহাস-ঐতিহ্য এবং শেখ হাসিনার উন্নয়ন। মুজিববর্ষে বাংলাদেশ নামক ব্রান্ডকে বিশ্ববাসীর কাছে উপস্থাপন করা হবে। বঙ্গবন্ধুর সংগ্রাম থেকে শুরু করে সব অর্জন বিশ্ববাসীর সামনে তুলে ধরা হবে।

সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ২২ ও ২৩ মার্চ সংসদে বিশেষ অধিবেশন ডাকা হবে।

তিনি বলেন, আমাদের ইতিহাসের মহাবীর বঙ্গবন্ধু। তিনি কোনো দলের না, বঙ্গবন্ধু মহাবীর, মহানায়ক, তাকে দলীয়করণ করতে চাই না। আমরা দলমত নির্বিশেষে যারা মুক্তিযুদ্ধ আর স্বাধীনতার চেতনায় বিশ্বাস করি তাদের সবার জন্য এ অনুষ্ঠান আয়োজন উন্মুক্ত।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন আপু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহম্মদ মান্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ন কবির, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক অপু উকিল প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড