• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদা জিয়ার সাক্ষাৎ চেয়ে ভাইয়ের আবেদন

  নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৭
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছোট ভাই (ছবি : সংগৃহীত)

বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য তার পরিবার কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে। খালেদার ছোট ভাই শামীম ইস্কান্দার আবেদনটি করেন।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকালে খালেদার মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য দেন।

শায়রুল কবির খান জানান, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে স্বজনরা চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করতে চান। গতকাল (বুধবার) এ বিষয়ে আবেদন করা হয়।

তিনি আরও জানান, ৬ জন স্বজন সাক্ষাৎ চেয়েছেন। তারা হলেন—খালেদা জিয়ার ভাতিজা শাফিন ইস্কান্দার, ভাতিজা বৌ অরনী ইস্কান্দার, ভাতিজা অভিক ইস্কান্দার, ভাগিনা শাহরিয়া হক, ছোট ভাইয়ের বউ কানিজ ফাতিমা ও ছোট ভাই শামীম ইস্কান্দার।

বিএনপি চেয়ারপারসন ‘জিয়া অরফানেজ ট্রাস্ট’ দুর্নীতি মামলায় সাজা পেয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন। এ মামলায় প্রথমে তার পাঁচ বছরের কারাদণ্ড হলেও পরে উচ্চ আদালত তার শাস্তি বাড়িয়ে ১০ বছর করে। অন্য দিকে ‘জিয়া চ্যারিটেবল ট্রাস্ট’ দুর্নীতি মামলাতেও তার সাত বছরের কারাদণ্ড হয়। বর্তমানে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে তাকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেলে রাখা হয়েছে। তার বিরুদ্ধে মোট মামলার সংখ্যা ৩৩টি রয়েছে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড