• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুজিববর্ষ উপলক্ষে

‘নারী ও শিশু’ নির্যাতন প্রতিরোধে সমাবেশ করবে ১৪ দল

  নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৮
সমাবেশ
সারা দেশে সমাবেশের ঘোষণা ১৪ দলের (ছবি : সংগৃহীত)

নারী ও শিশুর ওপর সহিংসতা, নির্যাতন রোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সারা দেশে সভা-সমাবেশ করার ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। মুজিববর্ষ উপলক্ষে ঘোষিত এই কর্মসূচির প্রথম পর্যায়ে রয়েছে—১ মার্চ বিকাল ৩টায় কেন্দ্রীয় শহীদ মিনারে, ৪ মার্চ বগুড়ায় ও ১০ মার্চ নওগাঁতে নারী ও শিশু নির্যাতন বিরোধী প্রতিবাদ সমাবেশ।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক মতবিনিময় সভায় এ ঘোষণা দেন ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, বর্তমানে দেশের বিভিন্ন জায়গায় নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। এ কারণে নারী ও শিশু নির্যাতন রোধে মানুষকে সচেতন করতে আমরা ১৪ দলের পক্ষ থেকে দেশের জেলা-উপজেলায় সমাবেশ করব।

তিনি বলেন, বঙ্গবন্ধু আজীবন সত্যের জন্য লড়াই-সংগ্রাম করে গেছেন। তাই মুজিববর্ষে আমাদের সত্য ও ন্যায়ের জন্য লড়াই করতে হবে। এজন্য মুজিববর্ষে আমরা নারী ও শিশু নির্যাতনকারীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলব। কোনো অপশক্তির কাছে বাঙালি জাতি পরাজিত হতে পারে না। এসব অপরাধীদের বিচার নিশ্চিত করার জন্যই আমাদের এই আন্দোলন।

আইনমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে নাসিম বলেন, বিচার কাজে যে দীর্ঘ সময়ের প্রয়োজন, তা সংক্ষিপ্ত করতে হবে। কেননা, সময় বেশি লাগলে অপরাধীরা ফাঁক দিয়ে বের হয়ে যায়। তাই নারী ও শিশু নির্যাতনকারীদের বিচারের ক্ষেত্রে কালক্ষেপণ করা যাবে না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, যদি মুজিববর্ষে সব অশুভ শক্তিকে পরাজিত করতে পারি, তাহলেই আমাদের এই বর্ষ পালন সার্থক হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন—বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, গণআজাদী লীগের নেতা এস কে শিকদার, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

মুজিববর্ষের কর্মসূচির অংশ হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন (১৭ মার্চ) সন্ধ্যা ৬টায় জাতীয় সংসদ ভবনের সামনে ১৪ দলের পক্ষ থেকে মোমবাতি প্রজ্জলন করা হবে। এরপর রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। একযোগে এই সময়ে দেশের সব জেলা-উপজেলায় কর্মসূচি পালন করা হবে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড