• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের টাকা একদিন ফিরিয়ে আনা হবে : ড. কামাল

  নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২৯
ড. কামাল
গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন (ফাইল ফটো)

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, যারা ক্ষমতার অপব্যবহার করে দেশের টাকা বিদেশে পাচার করে, তারা ভুলে গেছে যে জনগণই দেশের মালিক। আমরা ঐক্যবদ্ধ আছি, একদিন অবশ্যই দেশের টাকা আবারও দেশে ফিরিয়ে আনা হবে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। গণফোরাম ‘একুশ মানে অধিকার আদায়ের অঙ্গিকার’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে।

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল বলেন, একাত্তরে দীর্ঘ নয় মাস মুক্তিযুদ্ধ করে এ দেশের মানুষ পাকিস্তানের কাছ থেকে স্বাধীনতা ছিনিয়ে এনেছে। প্রতিটি জনগণই এ দেশের মালিক। কিন্তু আজ শাসকগোষ্ঠী ক্ষমতার অপব্যবহার করে, দুর্নীতির মাধ্যমে দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। তারা আসলে জালিম শাসক। এ কারণে দেশের টাকা বিদেশে পাচারে সহযোগিতা করে, টাকা পাচার বন্ধ করতে পারছে না।

আরও পড়ুন : দুর্বার আন্দোলনের হুঁশিয়ারি রিজভীর

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই আইনজীবী বলেন, দেশের জনগণ এখন ঐক্যবদ্ধ আছে। এজন্য ৪৮ বছর পরেও দেশের স্বাধীনতা অক্ষুণ্ণ আছে। রাষ্ট্রীয় পর্যায়ে দুর্নীতিবাজরা তাদের টাকা বিদেশে পাচারে ব্যস্ত। কিন্তু একদিন অবশ্যই বিদেশে পাচার করা দেশের টাকা ফিরিয়ে আনা হবে।

সভায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন—গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য এ কে এম জগলুল হায়দার আফ্রিক, অধ্যাপক আবু সাঈদ প্রমুখ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড