• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্বার আন্দোলনের হুঁশিয়ারি রিজভীর

  নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৯
বিএনপি
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী (ফাইল ফটো)

গণআন্দোলনের মধ্য দিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলে মন্তব্য করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে আর বেশি দেরি করা হবে না।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনে বিএনপির মিছিল শেষে সমাবেশে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সব মামলা প্রত্যাহারের দাবিতে এই মিছিল ও সমাবেশ করে বিএনপি।

রিজভী বলেন, অতি দ্রুত বেগম জিয়ার মুক্তি এবং তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমাদের দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। এই গণআন্দোলন গড়ে তুলতে আর বিলম্ব করা যাবে না। এই মুহূর্তে দেশের জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে এবং আমাদের নেত্রীকে মুক্ত করা হবে।

ক্ষমতাসীন সরকারের সমালোচনা করে তিনি বলেন, এই সরকার অগণতান্ত্রিক, অনির্বাচিত সরকার। বর্তমান সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এবং গণতন্ত্রের অধিকার ফিরে পাওয়া সম্ভব নয়। বেগম জিয়াকে মুক্তির মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরে আসবে, দেশের মানুষের ব্যক্তি স্বাধীনতা ফিরে আসবে। দেশে যে খুন, গুমের আতঙ্ক বিরাজ করছে, এমন পরিস্থিতি থেকে মানুষ উদ্ধার হবে।

আরও পড়ুন : সরকার চাইলেই খালেদার মুক্তি মিলবে : মওদুদ

বিএনপির এই নেতা বলেন, দেশের জনগণ চরম অশান্তির মধ্যে দিনযাপন করছে। এই সরকার দেশ পরিচালনায় ব্যর্থ হয়েছে। দেশের জনগণ এই সরকারকে আর চায় না, তারা এখন ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে।

মিছিলে আরও উপস্থিত ছিলেন—ঢাকা মহানগর দক্ষিণ যুব দলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় সম্পাদক মোস্তাফিজুর রহমান মনির, সাবেক সদস্য ডা. জাহিদুল কবির, সাবেক ছাত্রনেতা আহসান উদ্দিন খান শিপন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহসভাপতি ওমর ফারুক কাওসার, যুগ্ম সম্পাদক শাহ নেওয়াজ, সহসাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনি প্রমুখ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড