• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা-১০ আসনে আ. লীগ প্রার্থীর মনোনয়ন জমা

  নিজস্ব প্রতিবেদক

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪২
শফিউল
ঢাকা-১০ আসনে মনোনয়নপত্র জমা দিলেন শফিউল (ছবি : সংগৃহীত)

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকাল ৩টার দিকে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন তিনি।

এ দিন দুপুর সাড়ে ১২টায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার পর আওয়ামী লীগের প্রার্থী শফিউল ইসলাম বলেন, ঢাকা-১০ আসনের নির্বাচনের প্রার্থী হিসেবে ভোট চাইতে আমি মানুষের কাছে যাব। ভোটাররা যদি চায় তাহলে আমি নির্বাচিত হব।

এই ব্যবসায়ী নেতা বলেন, আমরা চাই উৎসবমুখর ও অংশগ্রহণমূলক একটি নির্বাচন হবে। ভোটের মাধ্যমে জনগণ তাদের পছন্দের নেতা বেছে নেবেন। সাবেক এফবিসিসিআই সভাপতি আরও বলেন, আমি চাই, নির্বাচনের দিন জনগণ ভোট দিতে কেন্দ্রে আসুক।

ঢাকা-১০ আসনের রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন বলেন, আজ বুধবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বিএনপি ও আওয়ামী লীগের দুইজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আমাদের প্রাথমিকভাবে নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন করেছি। ইতোমধ্যে ভোট কেন্দ্র চূড়ান্ত করা হয়েছে।

আরও পড়ুন : দলের ভেতরে ষড়যন্ত্র হয়েছে : নাছির

রিটার্নিং কর্মকর্তা জানান, ঢাকা-১০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে। এজন্য ১১৭টি ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এই সবগুলো কেন্দ্রেই ইভিএমে ভোটগ্রহণ হবে।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর গত ২৯ ডিসেম্বর ঢাকা-১০ আসনের এমপি পদ থেকে পদত্যাগ করেন। এরপর নির্বাচন কমিশন (ইসি) আসনটি শূন্য ঘোষণা করে। গত ৬ ফেব্রুয়ারি এ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র দাখিল শেষে ২৩ ফেব্রুয়ারি হবে যাচাই-বাছাই। যাচাই-বাছাইয়ের বিরুদ্ধে আপিলের তারিখ ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি, ২৮ ফেব্রুয়ারির মধ্যে আপিল নিষ্পত্তি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১ মার্চ। আগামী ২১ মার্চ হবে ভোটগ্রহণ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড