• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দলের ভেতরে ষড়যন্ত্র হয়েছে : নাছির

  নিজস্ব প্রতিবেদক

১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৫
মেয়র
মেয়র আ জ ম নাছির উদ্দীন (ফাইল ফটো)

ষড়যন্ত্র, মিথ্যাচার, অপপ্রচার ও অপরাজনীতি শিকার হয়েছেন বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। এবার চসিক নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন না পাওয়া নাছির দাবি করেন, মেয়র পদে মনোনয়ন না পাওয়ার জন্য দলের ভেতরে ষড়যন্ত্র হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

নাছির বলেন, দলীয় মনোনয়ন না পাওয়ায় তার মধ্যে কোনো ধরনের হতাশা, ক্ষোভ ও আক্ষেপ নেই। কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনির আত্মীয়ের সঙ্গে তার ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ায় কষ্ট পেয়েছেন তিনি। যা শতভাগ মিথ্যা।

তিনি বলেন, আওয়ামী লীগের রাজনীতিকে আমি ইবাদত হিসেবে নিয়েছি। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর জীবনের ঝুঁকি নিয়ে প্রতিবাদ করেছি। স্বৈরাচারবিরোধী আন্দোলন থেকে শুরু করে চট্টগ্রামের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিবির মুক্ত করার আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। রাজনৈতিক জীবনে বহুবার তাকে আলোচনা-সমালোচনার শিকার হতে হয়েছে।

মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন বিষয়ে নাছির বলেন, মেয়র পদটা আমার কাছে বড় নয়। রাজনীতিটা বড়। কেউ যদি বলত এমনিতেই মেয়র পদ ছেড়ে দিতাম, ষড়যন্ত্র, মিথ্যাচার, অপপ্রচার ও অপরাজনীতির তো কোনো প্রয়োজন ছিল না।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভা শেষে মেয়র প্রার্থী হিসেবে রেজাউল করিম চৌধুরীর নাম ঘোষণা করা হয়। বাদ পড়েন বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আরও পড়ুন : খরুল চাইলে প্রমাণ দেব : কাদের

২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। বিএনপির এম মনজুর আলমকে হারিয়ে মেয়র হয়েছিলেন আ জ ম নাছির উদ্দীন। এই সিটির মেয়াদ শেষ হবে ২০২০ সালের ৫ আগস্ট। নির্বাচনি আইন অনুযায়ী, ৫ আগস্টের আগের ১৮০ দিনের মধ্যে নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস। চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ।

সভায় আরও বক্তব্য রাখেন—বিএফইউজের সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইজের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, সাবেক সাধারণ সম্পাদক মহসীন চৌধুরী প্রমুখ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড