• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগ প্রার্থীদের নৌকা বরাদ্দের চিঠি

  নিজস্ব প্রতিবেদক

১৮ ফেব্রুয়ারি ২০২০, ১০:২৩
আওয়ামী লীগের লোগো

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন ও পদত্যাগ এবং মৃত্যুজনিত কারণে শূন্য হওয়া পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের দলীয় প্রতীক নৌকা বরাদ্দের চিঠি দেওয়া হয়েছে। এ বিষয়ে আওয়ামী লী‌গের দপ্তর সম্পাদক ব্যা‌রিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, চসিক মেয়র পদপ্রার্থী এবং পাঁচ‌টি সংসদীয় আসনের উপনির্বাচনে যাদের দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে, তারা সবাই দলের মনোনয়নের চি‌ঠি নিয়ে গেছেন।

রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে রবিবার এবং সোমবার মনো‌নীত প্রার্থীদের দলীয় প্রতীক বরাদ্দের চিঠি দেওয়া হয়।

উপনির্বাচনে দলীয় মনোনয়ন পেয়েছেন- ঢাকা-১০ আসনে এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, গাইবান্ধা-৩ আসনে কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, বাগেরহাট-৪ আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা সভাপতি আমীরুল আলম মিলন, বগুড়া-১ আসনে প্রয়াত সাংসদ আবদুল মান্নানের স্ত্রী সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান ও যশোর-৬ আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার।

এ দিকে চসিক নির্বাচনে মেয়র পদে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরীকে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়।

প্রধানমন্ত্রীর সরকা‌রি বাসভবন গণভবনে গত শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে দলটির সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয়বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন মাদকের ধোঁয়ায় অস্থির আদালতপাড়া

প্রসঙ্গত, গাইবান্ধা-৩, ঢাকা-১০, বাগেরহাট-৪, বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনের উপনির্বাচ‌নে অংশগ্রহণের জন্য আওয়ামী লী‌গের ৭৮ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেন। চসিক নির্বাচনে অংশ নিতে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দেন মোট ২০ জন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড