• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদেশি চাপ মানবো না : কাদের

  নিজস্ব প্রতিবেদক

১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১৯
ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের (ফাইল ফটো)

বিএনপি ধারাবাহিকভাবে কূটনীতিকদের কাছে ধর্না দিচ্ছেন এমন প্রশ্নে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিদেশিরা আমাদের বন্ধু, তারা আইনের বাইরে কোনো চাপ দিলে আমরা মানবো না। এটি আমাদের অভ্যন্তরীণ বিষয়। বিদেশি কেউ সরকারকে কোনো ধরনের চাপ দিচ্ছে বলে আমার জানা নেই।

বিএনপির চেয়ারপারসনের জামিনের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, বেগম জিয়ার জামিনের বিষয়টি আদালতের এখতিয়ার। এটা রাজনৈতিক কোনো মামলা নয়। তিনি তো বিনা বিচারে সাজা পাননি। দুর্নীতির মামলা আদালতের এখতিয়ার। একমাত্র আদালতই মানবিক বিবেচনা করতে পারেন।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে সমসাময়িক বিষয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

খালেদার প্যারোলের বিষয়ে গোপনে বিএনপির সঙ্গে সমঝোতা হচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, সবকিছুই ওপেন সিক্রেট। পর্দার আড়ালে কিছু নেই। কিছুই সিক্রেসি থাকবে না, সিক্রেসির কালচার নেই। বিএনপির মহাসচিব আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলতেই পারেন। তার (খালেদা জিয়া) মুক্তির বিষয়ে আলাপ করতেই পারেন। আমি বিষয়টা প্রধানমন্ত্রীকে জানাব, এটাই স্বাভাবিক। এতে গোপনীয়তার কী আছে? মির্জা ফখরুল আবেদন করতেই পারেন। তিনি প্রধানমন্ত্রীকে জানাতে বলেছেন; আমি জানিয়েছি।

ওবায়দুল কাদের বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে প্যারোল আবেদন করার নিয়ম রয়েছে, কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী এখনো লিখিত আবেদন পাননি।

লক্ষ্মীপুর-২ এর এমপির বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ সংবাদমাধ্যমে এসেছে। এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, আমি বিষয়টি তদন্ত করে দেখার জন্য দুদককে বলব। দুর্নীতির অভিযোগ থাকলে অবশ্যই আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড