• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপি-জামায়াতের সঙ্গে ঐক্য হতে পারে না 

  নিজস্ব প্রতিবেদক

১৪ ফেব্রুয়ারি ২০২০, ০৩:৪৫
শাহরিয়ার আলম
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম (ছবি : সংগৃহীত)

রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐক্যের ডাক দিয়েছেন রাষ্ট্রপতি। কিন্তু বিএনপি-জামায়াতের সঙ্গে কোনো ঐক্য হতে পারে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, রাষ্ট্রপতি তার ভাষণে দেশের সব রাজনৈতিক দলের মধ্যে ঐক্যের ডাক দিয়েছেন। অবশ্যই ঐক্য হতে পারে। কিন্তু বিএনপি-জামায়াতের সঙ্গে ঐক্য হতে পারে না। তাদের হাতে জাতির পিতা হত্যার রক্ত। যারা ৫০ হাজার আওয়ামী লীগ নেতাকর্মীকে হত্যা করেছে, তাদের সঙ্গে কোনো ঐক্য হতে পারে না। তাদের কাছে কি আমাদের শুনতে হবে গণতন্ত্র কীভাবে শক্তিশালী হবে?

আরও পড়ুন : করোনায় প্রাণহানি : চীনা প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি

তিনি বলেন, এই বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন বাংলাদেশকে মারাত্মকভাবে বেকায়দায় ফেলেছিল। তারা চিহ্নিত যুদ্ধাপরাধী, হত্যাকারীকে ওআইসির মহাসচিব পদে প্রার্থী করে শুধু বাংলাদেশকে নয়, ওআইসিকেও বেকায়দায় ফেলেছিল। ঢাকায় তাইওয়ানের বাণিজ্যিক অফিস করতে দিয়ে তারা চীনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক নষ্ট করে। রাশিয়ার কাছ থেকে কেনা মিগ-২৯ এর বিল দিতে বিএনপির সরকার অস্বীকৃতি জানায়। এরা বাংলাদেশের পররাষ্ট্রনীতিকে গুলিয়ে ফেলেছিল। শুধু বিএনপি নয়, বাংলাদেশের যে কোনো রাজনৈতিক দলকে বঙ্গবন্ধুর আদর্শ থেকে শিক্ষা নিতে হবে। শেখ হাসিনার নেতৃত্বের কাছ থেকে শিক্ষা নিতে হবে।

ওডি/নূর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড