• সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কথা বলা সহজ, রাজপথে থাকা কঠিন : রুমিনকে শামা ওবায়েদ

  অধিকার ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৭
শামা ওবায়েদ
শামা ওবায়েদ ও রুমিন ফারহানা (ছবি : সংগৃহীত)

বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানাকে দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেছেন, টকশোতে কথা বলা সহজ, রাজপথে থাকা কঠিন।

সোমবার (১০ ফেব্রুয়ারি) খালেদা জিয়ার উদ্দেশে একটি খোলা চিঠি লিখেন রুমিন ফারহানা। সে চিঠিটি একটি ব্লগে প্রকাশিত হলে সোমবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে বিএনপির অফিশিয়াল ফেসবুক পেজে তা শেয়ার করা হয়। 

শেয়ারের কয়েক মিনিটের মধ্যে শামা ওবায়েদ কমেন্ট করেন, ‘ইট ইজ ইজি টু রাইট ‘খোলা চিঠি’ অ্যান্ড টক ইন শো’স বাট ইট ইজ ডিফিকাল্ট টু বি অন দ্য স্ট্রিটস (খোলা চিঠি লেখা এবং টকশোতে কথা বলা সহজ, কিন্তু রাজপথে থাকা কঠিন)।’

এ বিষয়ে শামা ওবায়েদ বলেন, এটা একটা ব্যক্তিগত মতামত। এখানে এর বেশি কিছু নেই।

অপরদিকে, রুমিন ফারহানা বলেন, সবার মতপ্রকাশের স্বাধীনতা আছে। সবাই যার-যার রুচি-পছন্দ, পারিবারিক শিক্ষা, রাজনৈতিক জ্ঞান ও প্রজ্ঞা দিয়ে নিশ্চয়ই তার মতপ্রকাশ করবে। আমি সব মতামতকে স্বাগত জানাই।

উল্লেখ্য, খালেদা জিয়ার উদ্দেশে ওই চিঠিতে রুমিন লিখেছেন, ‘কেমন আছেন?’ আর সব চিঠির মতো এই প্রশ্নটা করছি না শুরুতেই। কারণ আপনার ক্ষেত্রে এই প্রশ্নটা ভীষণ অবান্তর। ছয় মাসের মতো হয়ে গেল শেষবার আপনাকে দেখেছি সামনা-সামনি, হাসপাতালের প্রিজন সেলে। কষ্টে ব্যথায় যন্ত্রণায় বারবার কুঁকড়ে যাচ্ছিলেন আপনি। খবর পাই আপনার অবস্থা প্রতিদিন আরও খারাপের দিকে যায়। আপনি খারাপ আছেন, ভীষণ খারাপ আছেন।

আরও পড়ুন : খালেদার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ

চিঠির শেষ দিকে তিনি লিখেন–এতবড় দল আপনার, কিন্তু দুই বছরের বেশি জেলে থাকার পরও সেই বিশাল দল সরকারকে বাধ্য করতে পারেনি আপনাকে মুক্তি দিতে, এটি ভেবে কি আপনার মনে কষ্ট হয় খুব? আগেই বলেছি–অনেকে ‘কিছু না’ থেকে ‘অনেক কিছু’তে পরিণত হয়েছেন আপনার আশীর্বাদে। আপনার এই দুর্দিনে আমাদের দায়িত্ব আমরা যথাযথভাবে পালন করতে পারিনি—এই অপরাধবোধ আমাকে তাড়া করে বেড়ায় প্রতিটা মুহূর্তে।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড