• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নালিশ দিয়ে খাটো করবেন না, বিএনপির উদ্দেশে তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১১:১০
হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ফাইল ছবি)

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতারা বিদেশি কূটনীতিকদের কাছে নালিশ করেছে। ঢাকা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে যদি তাদের (বিএনপি) কোনো কথা থাকে তাহলে তারা তা নির্বাচন কমিশনকে বলবে, ঢাকার মানুষের কাছে তুলে ধরবে। কথায় কথায় বিদেশিদের কাছে ধারণা দেওয়া দেশ ও জাতিকে অপমান করার শামিল। বিএনপির মাধ্যমে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে যাতে বিদেশি দূতাবাসগুলো হস্তক্ষেপ করতে পারে সে সুযোগ করে দিচ্ছে।

বিএনপির উদ্দেশে আহ্বান রেখে তিনি বলেন, দেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে নালিশ দিয়ে জাতিকে অন্যদের কাছে খাটো করবেন না। গত ১১ বছরে বাংলাদেশ আরও অনেক দূর এগিয়ে যেত। কিন্তু নেতিবাচক রাজনীতির কারণে তা সম্ভব হয়নি।

সোমবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম চত্বরে ‘বঙ্গবন্ধুকে নিবেদিত অমর একুশে বইমেলা-চট্টগ্রাম’-এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রবিবার ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচনে ধানের শীষের দুই মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন ভোটের দিনের নানা চিত্র কূটনীতিকদের কাছে তুলে ধরেন। বৈঠকে অস্ট্রেলিয়া, রাশিয়া, ডেনমার্ক, নরওয়ের রাষ্ট্রদূতসহ জার্মানি, তুরস্ক, ভারত, ইউরোপীয় ইউনিয়নসহ ১৩টি দেশের কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

সরকার মানবিক রাষ্ট্র তৈরির জন্য কাজ করছে জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ বলেন, পশ্চিমা দেশের অন্ধ অনুকরণ নয়, আমরা আমাদের রাষ্ট্রকে মানবিক রাষ্ট্রে পরিণত করতে চাই। সরকার ২০৪১ সালের মধ্যে এমন একটি মানবিক রাষ্ট্র রচনা করতে চায়, যা দেখে অন্যরা আমাদের অনুকরণ করবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছিরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা, চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সভাপতি শাহ আলম নিপু, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, কাউন্সিলর নাজমুল হক ডিউক, হাসান মুরাদ বিপ্লব, চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড