• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজপথে নামা ছাড়া কোনো উপায় নেই : মওদুদ

  নড়াইল প্রতিনিধি

১০ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৩০
মওদুদ আহমদ
ছবি : দৈনিক অধিকার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, খালেদা জিয়াকে এবং দেশের গণতন্ত্রকে মুক্ত করতে হলে রাজপথে নামা ছাড়া কোনো উপায় নেই। রাজপথে কঠোর আন্দোলনের মাধ্যমেই দেশের গণতন্ত্র এবং খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

রবিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামরুজ্জামান কামালের দায়ের করা রাষ্ট্রদ্রোহ ও মানহানির একটি মামলায় জামিন নিতে নড়াইলে এসে আদালত চত্বরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মওদুদ আহমেদ বলেন, আমার মনে হয় বিচারকরা স্বাধীনভাবে কাজ করতে পারছেন না বলেই খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না। খালেদা জিয়া একটি মিথ্যা, ভিত্তিহীন মামলায় কারাভোগ করছেন। বারবার আমরা আদালতের কাছে তার (খালেদা জিয়ার) জামিন চাইলেও জামিন হচ্ছে না। সরকার বিচার বিভাগকে প্রভাবিত করছে বলেই খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন না বলে তিনি মন্তব্য করেন।

এ সময় কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, নড়াইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম, সহসভাপতি আনোয়ার হোসেন, জহুরুল হক কামাল, মো. ওয়াহিদুজ্জামান, বাহার কালান্দার, যুগ্ম সাধারণ সম্পাদক আলী হাসান, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ, যুবদলের জেলা সভাপতি মো. মশিয়ার রহমান, সাধারণ সম্পাদক সায়দাত কবীর রুবেল, কৃষকদল নেতা মো. নবীর হোসেন, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক খন্দকার ফসিয়ার রহমানসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে রাষ্ট্রদ্রোহ ও মানহানির একটি মামলায় জামিন নিতে নড়াইল জেলা ও দায়রা জজ আদালতে হাজিরা দিতে যান ব্যারিস্টার মওদুদ আহমেদ। নড়াইল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নীলুফার শিরিন ওই মামলায় জামিন দেন তাকে। ব্যারিস্টার মওদুদ আহমেদের পক্ষে আদালতে জামিন চান সাবেক জিপি অ্যাডভোকেট গোলাম মোহাম্মদ, অ্যাডভোকেট আব্দুল হকসহ অন্যান্য সিনিয়র আইনজীবীরা।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে একটি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমেদ। ওই অনুষ্ঠানে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও তার পরিবার সম্পর্কে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে আপত্তিকর ও মানহানিকর বক্তব্য দেন।

আরও পড়ুন : আপনি আদালতে দাঁড়ান খালেদা মুক্তি পাক, ড. কামালকে জাফরুল্লাহ

এ সময় বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদ এবং বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল ঢাকার সভাপতি এম. এ. হালিম ওই বক্তব্য সমর্থন জানিয়ে হাততালি দেন। এই ঘটনাকে কেন্দ্র করে ‌দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল ঢাকা এর সভাপতি এম. এ. হালিম এবং ব্যারিস্টার মওদুদ আহমেদের নাম উল্লেখ করে ২০১৭ সালের ১২ ডিসেম্বর নড়াইল সদর আমলী আদালতে মামলা করেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামরুজ্জামান কামাল। পরবর্তীকালে মামলার চার্জশিট থেকে এম. এ. হালিমের নাম বাদ দেওয়া হয়।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড