• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদা জিয়ার কারাবাসের দুই বছর

কাল রাজধানীতে প্রতিবাদ সভা করবে ঐক্যফ্রন্ট

  অধিকার ডেস্ক

০৭ ফেব্রুয়ারি ২০২০, ১১:১৩
খালেদা জিয়া
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া (ফাইল ছবি)

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুই বছর কারাবাসের প্রতিবাদে রাজধানীতে সমাবেশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট। শনিবার (৮ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে শুরু হবে এ সমাবেশ।

জোটের আহ্বায়ক ড. কামাল হোসেনের মতিঝিল চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) এ কর্মসূচি ঘোষণা করা হয়।

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের পক্ষে লিখিত বক্তব্যে গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট মহসীন রশীদ বলেন, ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার দুই বছর কারাবাসের প্রতিবাদ ও মুক্তির দাবিতে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে প্রতিবাদ সমাবেশ করবে ঐক্যফ্রন্ট। বেলা ১১টা থেকে শুরু হবে এ সমাবেশ।

মহসীন রশীদ আরও বলেন, সদ্যসমাপ্ত ঢাকার দুই সিটির নির্বাচনে সরকার, নির্বাচন কমিশন ও নির্বাচন প্রক্রিয়ার ওপর যুবসমাজ ও জনগণ অনাস্থা প্রকাশ করেছে। নির্বাচিত মেয়ররা মাত্র ৫-৭ শতাংশ মানুষের রায় পেয়েছে। বাকি ফলাফল ইভিএমের জাল ভোট।

বর্তমান সরকারের আমলে গণতন্ত্র আইনের শাসন ও নির্বাচন ব্যবস্থা ধ্বংস হওয়ার দাবি করে অ্যাডভোকেট মহসীন লিখিত বক্তব্যে বলেন, সরকার চায় ভোটাররা ভোটকেন্দ্রে না যাক। সরকার ভোটারদের ভয় পায়। তাই সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে।

সরকার দায়িত্বহীনভাবে সংবিধান পরিপন্থি কাজ করছে বলে অভিযোগ করে ড. কামাল হোসেন বলেন, ‘নির্বাচন পদ্ধতিকে তারা ধ্বংস করে দিয়েছে। যার ফলে দেশে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। আমরা এ কথাগুলো জনগণকে বলতে থাকব, জানাতে থাকব। মানুষ একদিন দাঁড়িয়ে বলবে তারা যে কাজগুলো করছে সেটা ঠিক নয়। মানুষ একদম অসহ্য হয়ে গেছে।’

আরও পড়ুন : পুনর্নির্বাচনের দাবি মামাবাড়ির আবদার : কাদের

স্বৈরাচারকে মানুষ কখনোই গ্রহণ করেনি, এখনো করবে না বলেও মন্তব্য করেন তিনি।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড