• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের মানুষ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ : তাজুল ইসলাম

  রাঙ্গামাটি প্রতিনিধি

০৭ ফেব্রুয়ারি ২০২০, ০৫:৩৪
মো. তাজুল ইসলাম
মো. তাজুল ইসলাম (ছবি : দৈনিক অধিকার)

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, পার্বত্য চট্টগ্রামকে বাদ দিয়ে বাংলাদেশের উন্নয়ন হবে না, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটা বিশ্বাস করেন। শান্তিচুক্তির আগে পাহাড়ে ভিন্ন পরিবেশ ছিল। এখন সেখানে শান্তি বিরাজ করছে, উন্নয়ন হচ্ছে। আমরাও পার্বত্যবাসীর জন্য সমন্বিতভাবে কাজ করব।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে রাঙ্গামাটি ক্ষুদ্র ও নৃগোষ্ঠীর সাংস্কৃতিক মিলনায়তনে অনুষ্ঠিত তিন পার্বত্য জেলার উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও ইউনিয়ন চেয়ারম্যানগণের সমন্বয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আন্দোলন সংগ্রাম বাদ দিয়ে দেশের মানুষ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আছেন। তাই বাংলাদেশ এতদূর আসতে পেরেছে। সমস্যা ও সমাধান এই দুটি বিষয় নিয়েই ব্যক্তিজীবন, পরিবার, সমাজ ও রাষ্ট্র চলে। পুরোপুরি সমাধান হয় না; নতুন সমস্যা আসবে। রাতারাতি সব সমস্যার সমাধান সম্ভব নয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উ শৈসিং, খাগড়াছড়ি কুজেন্দ্র লাল ত্রিপুরা, রাঙ্গামাটির দীপংকর তালুকদার।

এতে সভাপতিত্ব করেন- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন- রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ।

আরও পড়ুন : করোনা ভাইরাস মোকাবিলায় প্রস্তুত থাকা উচিত : খোকন

পাহাড়ের উন্নয়ন কর্মকাণ্ডে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে বক্তব্য রাখেন- রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, খাগড়াছড়ির চেয়ারম্যান কংজরী মারমা, বান্দরবানের চেয়ারম্যান ক্যশৈ হ্লা। উপজেলা চেয়ারম্যানদের পক্ষে বান্দরবান সদরের কেএম জাহাঙ্গীর, রাঙ্গামাটি জুরাছড়ির সুরেশ কুমার চাকমা, খাগড়াছড়ি দীঘিনালার মো. কাশেম, বান্দরবান পৌরসভার মেয়র মো. ইসলাম বেবী। ইউপি চেয়ারম্যানদের পক্ষে বক্তব্য দেন- রাঙ্গামাটি কাপ্তাইয়ের আব্দুল লতিফ, খাগড়াছড়ির মানিকছড়ির সফিকুর রহমান, বান্দরবান লামার গজালিয়ার পাইথোয়াইচিং মারমা।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড