• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে সুরঞ্জিত সেনগুপ্তের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন

  নিজস্ব প্রতিবেদক

০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫৮
সুরঞ্জিত
সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুবার্ষিকীতে বক্তারা (ছবি : সংগৃহীত)

সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলায় আওয়ামী লীগের প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্তের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগ, সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদ ও দিরাই প্রেস ক্লাবসহ বিভিন্ন সামাজিক সংগঠন নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে।

বুধবার (৫ ফেব্রুয়ারি) সকাল ৮টায় আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এ দিন বেলা ১১টায় সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তার নেতৃত্বে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয় প্রাঙ্গণে সুরঞ্জিত সেনগুপ্তের সমাধিস্থলে এসে শেষ হয়। পরে স্থানীয় নেতাকর্মীদের নিয়ে প্রয়াত রাজনীতিবিদ সুরঞ্জিতের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

এ ছাড়া বঙ্গবন্ধু ফাউন্ডেশন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা সন্তান কমান্ড, দিরাই প্রেস ক্লাব, সুরঞ্জিত সেনগুপ্ত পলিটেকনিক ইন্সস্টিটিউট, সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করে।

দুপুর ১টার দিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা গণমিলনায়তনে সুরঞ্জিত সেনগুপ্তের কর্মময় জীবন নিয়ে আলোচনা সভা শুরু হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আছাব উদ্দিন সরদারের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক বিকাশ রায়ের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী ড. জয়া সেনগুপ্তা।

আরও বক্তব্য রাখেন— সিলেট মহানগর যুবলীগ নেতা জিল্লুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, সহসভাপতি সিরাজ উদ দৌলা তালুকদার, অ্যাডভোকেট সোহেল আহমদ, প্রেস ক্লাব সভাপতি হাবিবুর রহমান তালুকদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোশাররফ মিয়া, ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, অ্যাডভোকেট রিপা সিনহা, পৌরসভার প্যানেল মেয়র বিশ্বজিৎ রায়, ইউপি চেয়ারম্যান রেজুয়ান খান, জাহাঙ্গীর আলম মোহন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত আজীবন দেশের মানুষের কল্যাণে কাজ করে গেছেন। স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে দেশের প্রয়োজনে সবসময় তিনি নিজেকে বিলিয়ে দিয়েছিলেন। সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন অসাম্প্রদায়িক চেতনায় উজ্জিবিত গণতন্ত্র প্রতিষ্ঠার এক বীর সেনানি।

আলোচনা সভা শেষে অতিথিরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

আরও পড়ুন : বিএনপি জোট সরকারের আমলে অন্ধকারে ছিল দেশ : হানিফ

অন্যদিকে, শাল্লা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা সদরে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ গণমিলনায়তনে আলোচনা সভা শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ। এ সময় আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, ১৯৪৫ সালের ৫ মে সুনামগঞ্জের আনোয়ারাপুর গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। আর ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারি ভোররাতে রাজধানী ঢাকার ল্যাবএইড হাসপাতালে মৃত্যুবরণ করেন সুরঞ্জিত সেনগুপ্ত।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড