• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনে মহাকারচুপির অভিযোগ ইশরাকের

  নিজস্ব প্রতিবেদক

০১ ফেব্রুয়ারি ২০২০, ২২:০২
ইশরাক হোসেন
নিজ বাসভবনের সামনে সংবাদ কর্মীদের সঙ্গে সাক্ষাৎকারে ইশরাক হোসেন (ছবি : সংগৃহীত)

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন মহাকারচুপির অভিযোগ তুলেছেন। তিনি বলেন, যদি সুষ্ঠু নির্বাচন হতো তাহলে আমরা ৮০ শতাংশেরও বেশি ভোট পেতাম।

রাজধানীর গোপীবাগের নিজ বাসভবনে শনিবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে আটটার পর গণমাধ্যম কর্মীদের দেওয়া এক সাক্ষাৎকারে এমন অভিযোগ করেন তিনি।

বিএনপি মনোনীত এই মেয়র প্রার্থী বলেন, নির্বাচনে ফিঙ্গার প্রিন্ট নেওয়ার পর আওয়ামী লীগ কর্মীরা সাধারণ ভোটারদের ভোট দিয়ে দিয়েছেন। এজন্য আগে থেকেই আমাদের পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। এর মধ্য দিয়ে বর্তমান সরকারের নৈতিক পরাজয় হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

ডিএসসিসির এই মেয়র প্রার্থী আরও বলেন, ধানের শীষের পক্ষে আজ গণজোয়ারের সৃষ্টি হয়েছিল। ফলে অতি কৌশলে সরকার একটি জালিয়াতির নির্বাচন করেছে। আর এই নির্বাচন সবাই দেখেছে। এভাবে বেশি দিন আর লাভ হবে না। শেষ পর্যন্ত জনগণেরই বিজয় হবে।

ইশরাক বলেন, এটা আমি কোনো অভিযোগ দিচ্ছি না, শুধু বাস্তবতা তুলে ধরেছি। এ নির্বাচনে কী হয়েছে- প্রিন্ট, ইলেকট্রনিক এবং সোশ্যাল মিডিয়ায় সবাই তা দেখেছে। আমি হলফ করে বলতে পারি, আমাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরাও বলতে পারবেন, এতে কী হয়েছে।

তিনি বলেন, ভোট প্রত্যাখ্যান করার বিষয়টি সম্পূর্ণ দলীয় সিদ্ধান্তের আওতায়। এ ক্ষেত্রে দল যেই সিদ্ধান্ত নেবে, আমি তা মেনে নেব।

ভোট কাস্টিংয়ে হারের ব্যাপারে ইশরাক বলেন, ‘বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সব রাষ্ট্রযন্ত্রকে দলীয়করণ করে ফেলা হয়েছে। অনেক প্রিজাইডিং অফিসারও আমাদের পেছনে পেছনে ঘুরেছেন। তারা বলেছেন, তাদের হাত-পা বাঁধা। আমরা কী করব?’

ঢাকা দক্ষিণের বিএনপি মনোনিত এই প্রার্থী বলেন, ‘ইভিএমের বিষয়টি আমরা শুরু থেকেই বলে আসছি। এ দেশের মানুষ নতুন এই পদ্ধতিতে অভ্যস্ত নয়। একজন ফিঙ্গার প্রিন্ট দেওয়ার পর অন্যজন তার ভোট দিয়ে দিচ্ছেন।’

আরও পড়ুন : ৩০ শতাংশের নিচে হলেও ভোট সুষ্ঠু : সিইসি

তিনি বলেন, ‘আমরা এটাও জেনেছি, এক শতাংশের বিপরীতে বিশেষ কোড ব্যবহারের মাধ্যমে প্রিজাইডিং অফিসাররা ৫ থেকে ১০ শতাংশ পর্যন্ত ভোট দিয়ে দিয়েছেন। আর তাছাড়া আওয়ামী লীগের সিনিয়র নেতা আব্দুর রহমান তো নিজেই ঘোষণা দিয়ে দিয়েছেন, তারা ভোটকেন্দ্র দখল করে নিয়ন্ত্রণ করবেন। এসব কথা শুনে তো অবশ্যই ভোটাররা শঙ্কিত হবে।’

তিনি আরও বলেন, আমরা অনেক সংযত ছিলাম। নির্বাচনে বিএনপি কোনো বিশৃঙ্খলা করেনি। অনেক বাধা-বিপত্তি হয়েছে, আমরা সেটা সহ্য করেছি। কিন্তু পাল্টা প্রতিক্রিয়া দেখাইনি। বিএনপি প্রতিক্রিয়া দেখালে অনেক সহিংসতা হতো বলেও মন্তব্য করেন তিনি।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড