• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রিজভীর ওপর হামলায় মির্জা ফখরুলের নিন্দা

  অধিকার ডেস্ক

৩১ জানুয়ারি ২০২০, ০৯:৩৮
রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভীকে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে (ছবি : সংগৃহীত)

রাজধানীর কারওয়ান বাজারে ঢাকা উত্তরের নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়ালের প্রচারণায় হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলটির সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) তিনি নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ডিএনসিসি নির্বাচনে বিএনপিদলীয় মেয়র প্রার্থীর শান্তিপূর্ণ নির্বাচনি গণসংযোগকালে সরকারের মদদে সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় ১ ফেব্রুয়ারি সিটি করপোরেশন নির্বাচনের পরিণতি আরও স্পষ্ট হলো। ঢাকা সিটি নির্বাচনে ধানের শীষের গণজোয়ার সহ্য করতে না পারার জন্যই সন্ত্রাসীরা এই বর্বরোচিত হামলা সংঘটিত করল। বরাবরের মতো নির্বাচনকে একতরফা করতেই আজকের এই ঘৃণ্য হামলা। বিএনপির প্রার্থীদের শান্তিপূর্ণ নির্বাচনি প্রচার-প্রচারণায় সন্ত্রাসী হামলার উদ্দেশ্যই হচ্ছে ভোটের দিন যেন ভোটাররা ভোটকেন্দ্রে যেতে সাহস না পায়। বিএনপি সমর্থিত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে নির্বাচনি প্রচারণায় সন্ত্রাসীদের নৃশংস হামলা পরিকল্পিত।

বিএনপি মহাসচিব বলেন, জনগণের কল্যাণ সাধন নয়, বরং ক্ষমতার দাম্ভিকতায় ত্রাস সৃষ্টি করে আওয়ামী লীগ অতীতের নির্বাচনগুলোর মতোই ঢাকা সিটি করপোরেশন নির্বাচনেও ভোট ডাকাতি এবং জালিয়াতির মেশিন ইভিএমের মাধ্যমে ভোট কারচুপি করে তারা নিজেদের দলীয় প্রার্থীদের বিজয়ী করতে চায়। তবে ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু, অবাধ ও ভয়ভীতিমুক্ত করতে জনগণই হচ্ছে সবচেয়ে বড় শক্তি। ভোটের দিন ভোটাররা সরকারের সকল বাধা বিপত্তি ও ষড়যন্ত্র জাল ছিন্ন করতে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াবে।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, শান্তিপূর্ণ নির্বাচনি প্রচারণা চালানোর সময় সরকারদলীয় সন্ত্রাসীদের দ্বারা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ নেতাকর্মীদের আহত করার ন্যক্কারজনক ঘটনায় আমি ধিক্কার জানাচ্ছি, নিন্দা জানাচ্ছি। হামলায় আহত নেতাকর্মীদের দ্রুত সুস্থতা কামনা করছি।

আরও পড়ুন : রিজভীকে দেখতে হাসপাতালে নেতাকর্মীদের ভিড়

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে ডিএনসিসি নির্বাচনে বিএনপিদলীয় মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনি গণসংযোগে হামলা ঘটনা ঘটে। এতে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ ৩৫ জন আহত হয়েছেন বলে দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড