• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নালিশ করাও নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন : তথ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

২৭ জানুয়ারি ২০২০, ১৭:১৬
ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ছবি : সংগৃহীত)

নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে নালিশ করাও এক ধরনের নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, নির্বাচনি প্রচার-প্রচারণা নিয়ে ছোটখাটো যে ঘটনাগুলো হচ্ছে, সেগুলো বিদেশিদের কাছে উপস্থাপন করা এক প্রকার আচরণবিধি লঙ্ঘন।

সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ইভিএম নিয়ে বিএনপি হাইকোর্টে গিয়েছিল। হাইকোর্ট তাদের পক্ষে রায় দেয়নি। সর্বোচ্চ আদালতে তাদের আবেদন রিজেক্ট করে দিয়েছে। যেখানে হাইকোর্ট তাদের পক্ষে রায় দেয়নি, আবার সেই একই নালিশ বিদেশিদের কাছে উপস্থাপন করা তো আদালত অবমাননার শামিল এবং যে কোনো নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে অভিযোগ করা আচরণবিধি লঙঘন।

তিনি বলেন, এই আধুনকি প্রযুক্তি দিয়ে কেন ভোট গ্রহণের বিরোধিতা করছে বিএনপি। তা আমার বোধগম্য নয়। তবে তারা সব সময় আধুনিক প্রযুক্তির বিরোধিতা করে। কারণ তারা প্রযুক্তিকে ভয় পায়।

আরও পড়ুন : মাহবুব যা ‘বলেন’ কাদের তা জীবনেও শোনেননি

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন বিনা মূল্যে সাবমেরিন ক্যাবল বাংলাদেশকে দিতে চেয়েছিল। কিন্তু তখনকার সরকার সাবমেরিন ক্যাবল সুবিধা গ্রহণ করেননি। তারা ভেবে ছিলেন যে দেশের অভ্যন্তরীণ গোপন তথ্য ফাঁস হয়ে যাবে। কিন্তু পরবর্তীতে আওয়ামী লীগ সরকার কয়েক হাজার কোটি টাকা খরচ করে সাবমেরিন ক্যাবলের সাথে সংযুক্ত হয়েছে।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড