• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধানের শীষে ভোট দিতে মানুষ মুখিয়ে আছে : আমীর খসরু

  নিজস্ব প্রতিবেদক

২৫ জানুয়ারি ২০২০, ১৫:৫২
বিএনপি
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী (ফাইল ফটো)

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মানুষ ধানের শীষ মার্কায় ভোট দিতে মুখিয়ে আছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার (২৫ জানুয়ারি) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘২৫ জানুয়ারি বাকশাল প্রতিষ্ঠা : গণতন্ত্র হত্যা দিবস’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল এ অনুষ্ঠানের আয়োজন করে।

আমীর খসরু বলেন, ঢাকার মানুষ আগামী ১ ফেব্রুয়ারি ধানের শীষ প্রতীকে ভোট দেওয়ার জন্য সিদ্ধান্ত নিয়েছেন। আমার মনে হয় না, এ ব্যাপারে কারও কোনো ধরনের সন্দেহ আছে।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) নির্বাচনে ধানের শীষে ভোট দিয়ে ক্ষমতাসীন সরকারের জবাব দেওয়ার আহ্বান জানান বিএনপির এই নেতা।

তিনি বলেন, আমাদের সাহস নিয়ে নির্বাচনের মাঠে নামতে হবে। যদি আমরা মাঠে নামি তারা পরাজিত হবে। তাদের বিদায় করতে হলে সবাইকে জেগে উঠতে হবে। আগামী ১ ফেব্রুয়ারি আমাদের ভূমিকা রাখতে হবে, ১ তারিখের পরেও ভূমিকা রাখতে হবে।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে সংশয় প্রকাশের পরেও ভোটে বিএনপির অংশগ্রহণ করার ব্যাখ্যাও দেন তিনি।

আরও পড়ুন : রাজনীতিবিদদের কথামালা বিষের চেয়েও ভয়ংকর : কাদের

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সবাই বলেছেন, যেখানে রাষ্ট্রের সমস্ত যন্ত্র, রাষ্ট্রের সমস্ত কর্মকর্তাকে বাধ্য করা হচ্ছে। সেখানে বিএনপি কেন নির্বাচনে যায়? আমরা কেন নির্বাচনে অংশগ্রহণ করছি? আমরা জানি, দেশে কী হচ্ছে? জনগণের ভোট দেওয়ার একটা সুযোগ আছে, তারা যাতে ভোট প্রয়োগের সুযোগ পায়। আমরা জনগণের ভোট দেওয়ার সেই সুযোগটা বন্ধ করে দিতে চাই না বলেই নির্বাচনে আছি।

এ সভায় সংগঠনটির সভাপতি এম এ হালিম সভাপতিত্ব করেন।

এ সময় উপস্থিত ছিলেন—বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুস সালাম আজাদ, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড