• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার মুক্তির দাবিতে উত্তরায় রিজভীর নেতৃত্বে বিক্ষোভ

  নিজস্ব প্রতিবেদক

২৫ জানুয়ারি ২০২০, ০৮:৩০
বিক্ষোভ মিছিল
ছবি : সংগৃহীত

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা ও সাজা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে দলটির নেতাকর্মীরা।

শুক্রবার (২৪ জানুয়ারি) উত্তরা-আবদুল্লাহপুর থেকে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলটি শুরু হয়ে মাসকাট প্লাজার কাছে গিয়ে শেষ হয়। মিছিলে স্থানীয় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী অংশগ্রহণ করেন।

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, দেশ ও জনগণ এখন ফ্যাসিবাদী শাসনে চরম জর্জরিত। একদলীয় শাসনকে চিরস্থায়িত্ব দেওয়ার জন্যই বিএনপি চেয়ারপারসন ও গণমানুষের প্রাণপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে বন্দি করা হয়েছে।

বিএনপির এ নেতা অভিযোগ করে বলেন, বাধাহীনভাবে জাল-জালিয়াতি ও ভোট ডাকাতির মাধ্যমে একাদশ সংসদ নির্বাচন আগের রাতেই সমাপ্ত করতে খালেদা জিয়াকে বানোয়াট মামলায় অন্যায়ভাবে কারাগারে আটকে রাখার মাস্টারপ্ল্যান করেন বর্তমান প্রধানমন্ত্রী। আর এই মাস্টারপ্ল্যানের অংশ হিসেবে বেগম জিয়াকে কারাবন্দি রেখে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে দেশের মানুষের সোচ্চার কণ্ঠকে স্তব্ধ করে আজীবন দুঃশাসন চলমান রাখতেই তাকে মুক্তি দেয়া হচ্ছে না, তাকে যথাযথ সুচিকিৎসা থেকেও বঞ্চিত করা হচ্ছে। খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন অত্যন্ত সংকটাপন্ন। কিন্তু সরকার এবং সরকারপ্রধান খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা নিয়ে নির্বিকার।

আরও পড়ুন : খালেদার সঙ্গে দেখা করতে হাসপাতালে ৬ স্বজন

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, তবে আওয়ামী সরকারের বন্দিশালা ভেঙে খালেদা জিয়াকে মুক্ত করে আনতে জনগণ এখন ঐক্যবদ্ধ। গণতন্ত্রের প্রতীক খালেদা জিয়াকে কারামুক্ত করে দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে বর্তমান মিডনাইট সরকারের পতন ঘটাতে হবে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তাকে তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার সুযোগ দানের দাবিও জানান রিজভী।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড