• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার মামলা নিয়ে ভাবছে না সরকার

  অধিকার ডেস্ক

২১ জানুয়ারি ২০২০, ১৫:৪৪
খালেদা জিয়া-আনিসুল হক
ছবি : সম্পাদিত

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিচারিক আদালত এতিমের টাকা চুরি করার জন্য খালেদা জিয়াকে পাঁচ বছরের জেল দিয়েছে। তিনি সাজা ভোগ করছেন। এখন তিনি সাজা ভোগ করছেন। আপিল বিভাগ তার জামিনের আবেদন নাকচ করে দিয়েছেন।

তিনি বলেন, সবই আদালতের ব্যাপার, আমাদেরকে কেন ভাবতে হবে যে আমরা খালেদা জিয়াকে নিয়ে কী করব? কেন চিন্তা-ভাবনা করব? আমি চিন্তা-ভাবনার কোনো কারণ খুঁজে পাচ্ছি না। আমরা অন্ততপক্ষে এটা নিয়ে এখন ভাবছি না।

মঙ্গলবার (২১ জানুয়ারি) সচিবালয়ে পাবনা আইনজীবী সমিতিকে বই কিনতে ৩০ লাখ টাকার চেক হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

চট্টগ্রামে শেখ হাসিনার ওপর হামলা মামলা ও পল্টনে সিপিবি সমাবেশে হামলার রায়ের বিষয়ে আনিসুল হক বলেন, দুটি রায়ের সবচেয়ে উল্লেখযোগ্য দিকটা হচ্ছে- চট্টগ্রামের ঘৃণীত অপরাধটা ১৯৮৮ সালে হয়েছে, ৩১ বছর পর এই বিচার শেষ হলো। সিপিবির বোমা হামলা ২০০১ সালে হয়েছে। এর মানে ১৯ বছর পর আমরা এর বিচার শেষ করতে পেরেছি। সন্তুষ্টি প্রথমেই যে অন্ততপক্ষে বিচারটি শেষ হয়েছে। এই দুটো বিচারের মাধ্যমে আবারও প্রমাণিত হলো অপরাধীরা কেউ আইনের ঊর্ধ্বে নয়, যার যতই ক্ষমতা থাকুক না কেন।

আরও পড়ুন : ইভিএমকে বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে : আমীর খসরু

দেশে সবার জন্য সমান আইনের শাসন প্রতিষ্ঠিত আছে কিনা- জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, হ্যাঁ আছে, সবার জন্যই আছে। সবচেয়ে বড় কথা হচ্ছে, আপনাদের এটাও মানতে হবে। যে বিচারহীনতার সংস্কৃতি যেটা ছিল সেটা যথেষ্ট বছর যাবত ছিল। সেটার মূলোৎপাটন এত তাড়াতাড়ি করা যায় না। আমরা দৃঢ়তার সঙ্গে বলতে পারি আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে শেখ হাসিনার সরকারের মাধ্যমে।

বাংলাদেশে এখন বিচারহীনতার সংস্কৃতি নেই জানিয়ে মন্ত্রী বলেন, কেউই আইনের ঊর্ধ্বে নয়, আইনের মাধ্যমে সব অপরাধের বিচার হবে।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড