• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ

  নিজস্ব প্রতিবেদক

২১ জানুয়ারি ২০২০, ০৯:০৯
বিক্ষোভ মিছিল
ছবি : সংগৃহীত

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে রাজধানী ধানমন্ডির ২৭ নম্বর রোডের মোড় থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি স্টার কাবাবের মোড়ে গিয়ে শেষ হয়। এ সময় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলাকে মিথ্যা আখ্যা দিয়ে দণ্ড প্রত্যাহারের দাবিও জানান তারা।

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, গত ১২ বছরে শুধু গণতন্ত্রকেই ধ্বংস করা হয়নি, স্বাধীনতা-সার্বভৌমত্বকেও দুর্বল করা হয়েছে চরমভাবে। আওয়ামী লীগ ঠিকই উপলব্ধি করেছিল যে, প্রতারণার জবাব দিতে দেশের মানুষ পরবর্তী নির্বাচনে আর কখনোই আওয়ামী লীগকে সমর্থন করবে না। তাই তারা ফ্যাসিবাদী শাসনের বিষাক্ত ছোবলে অবাধ ও সুষ্ঠু নির্বাচন ও স্বচ্ছ ভোটকে নির্বাসনে পাঠিয়েছে।

বিএনপির এ মুখপাত্র বলেন, ফ্যাসিবাদের গ্রাসে বিচার বিভাগ, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে হাতের মুঠোয় নিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাস কায়েম করে দেশের জনগণকে বন্দি করে রেখেছেন সরকারপ্রধান। আর এই ভয়াল সন্ত্রাসের নির্মম শিকার করা হয়েছে খালেদা জিয়াকে সম্পূর্ণ অন্যায়ভাবে কারাবন্দি করে। খালেদা জিয়ার ন্যায্য জামিন পাওয়ার অধিকারকেই কেবল বাধাগ্রস্ত নয়, বরং শারীরিকভাবে ভীষণ অসুস্থ চারবারের সাবেক একজন প্রধানমন্ত্রীকে সুচিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করে তার জীবনবিনাশে নিষ্ঠুরতা প্রদর্শন করে যাচ্ছেন শেখ হাসিনা।

খালেদা জিয়া বেশ কয়েকদিন ধরে বমি করছেন বলে জানিয়ে রিজভী বলেন, তিনি (খালেদা জিয়া) খেতে পারছেন না, তার অসুস্থতা আগের চেয়ে অনেকগুণ বেড়েছে। এমনকি বেগম জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকগণও প্রকারান্তরে স্বীকার করেছেন তার গুরুতর অসুস্থতার কথা। তার স্বাস্থ্যগত অবস্থা চরম অবনতিশীল।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অভিযোগ করেন, বেগম জিয়া গুরুতর অসুস্থ হলেও তার শারীরিক অবস্থা গোপন করছে সরকার। বেগম জিয়া হাঁটু ও পায়ের গোড়ালিতে প্রচণ্ড ব্যথায় কষ্ট পাচ্ছেন। প্রকৃতপক্ষে তার অসুস্থতা বর্তমানে মারাত্মক পর্যায়ে উপনীত হয়েছে। কিন্তু সরকারের নির্দেশে হাসপাতাল কর্তৃপক্ষ বেগম জিয়ার অসুস্থতার বিষয়ে সঠিক তথ্য না দিয়ে তাকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করছে।

আরও পড়ুন : ইভিএমকে বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে : আমীর খসরু

রিজভী দাবি জানিয়ে বলেন, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার সুযোগ দানের দাবি জানাচ্ছি। পাশাপাশি কারাবন্দি সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করছি।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড