• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইভিএমকে বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে : আমীর খসরু

  নিজস্ব প্রতিবেদক

২০ জানুয়ারি ২০২০, ১৪:০৪
আমীর খসরু
ছবি : সংগৃহীত

ইলেকট্রনিক ভোটিং মেশিনকে (ইভিএম) ‘ভোট চুরির নীরব অস্ত্র’ আখ্যা দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ইভিএম হচ্ছে ভোট চুরির উৎকৃষ্ট নীরব অস্ত্র। ইভিএমকে বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে। ইভিএমের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তা না হলে দেশে আর কখনো সুষ্ঠু নির্বাচন হবে না।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে ‘চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে ভোটাধিকার বঞ্চিতদের মতবিনিময় সভায়’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ক্ষমতাসীনরা নির্বাচনি কোনো নীতিমালা মানছে না বলে অভিযোগ করে আমীর খসরু বলেন, ইভিএমের গ্রহণযোগ্যতা কোথায়? চট্টগ্রামে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে দেওয়া হয়নি। কোনো কোনো ভোটার কেন্দ্রে গিয়ে ফিঙ্গার প্রিন্ট দিলেও ভোট দিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বিএনপির এ নেতা বলেন, চট্টগ্রামে নির্বাচনের কার্যক্রম ভোটের আগপর্যন্ত সুন্দর ছিল। কিন্তু ভোটের দিন তাদের কেন্দ্র দখল, বুথ ও ইভিএম দখলের চরিত্র ফুটে উঠেছে।

ইভিএম প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, ইভিএমের মাধ্যমে মানুষ ভোটাধিকার প্রয়োগের ক্ষমতা পাচ্ছেন না। ইভিএমের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। সেটাকে বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে।

আরও পড়ুন : নির্বাচনকে খালেদার মুক্তির চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে বিএনপি

চট্টগ্রাম-৮ আসনে বিএনপির প্রার্থী আবু সুফিয়ানের সভাপতিত্বে মতবিনিময় সভায় চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, বিএনপির কেন্দ্রীয় নেতা কাদের গণি চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির নেতা এমএ আজিজ, ইয়াসিন চৌধুরী লিটন, সাইফুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড